Mamata Banerjee: ১৩ বছর আগে বাংলার মুখ্যমন্ত্রী পদে মমতার শপথ, মা-মাটি-মানুষের সমর্থন আর ভালোবাসায় কৃতজ্ঞ তৃণমূল নেত্রী
Photo Credits: IANS

পশ্চিমবঙ্গে বামফ্রন্ট সরকারের ৩৪ বছরের শাসনের অবসান ঘটিয়ে ২০১১ সালে বাংলায় তৃণমূলের সরকার গড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যের মুখ্যমন্ত্রী পদে ওই বছর ২০ মে প্রথমবার শপথ নিয়েছিলেন তিনি। লোকসভা ভোটের (Lok Sabha Elections 2024) পঞ্চম দফার মাঝে আজকের দিনে ১৩ বছর আগে মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর প্রথম শপথ নেওয়ার কথা মনে করালেন মমতা। এদিন সকালে নিজের এক্স হ্যান্ডেল থেকে স্মৃতিমেদুর তৃণমূল নেত্রী লিখলেন, ১৩ বছর আগে, আজকের এই ঐতিহাসিক দিনে, আমি প্রথমবারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলাম। সেই দিন থেকে পশ্চিমবঙ্গের গণদেবতার সেবা করার অঙ্গীকার নিয়ে, আমরা রাজ্যের উন্নয়নের জন্য একটি পরিবর্তনমূলক যাত্রা শুরু করেছিলাম'।

বাংলার মা-মাটি-মানুষের অকুণ্ঠ সমর্থন এবং অফুরান ভালোবাসায় আপ্লূত মুখ্যমন্ত্রী কৃতজ্ঞতা জানিয়ে আরও লেখেন, 'আমি মা-মাটি-মানুষের কাছে তাঁদের অকুণ্ঠ সমর্থন এবং অফুরান ভালোবাসার জন্য আজীবন কৃতজ্ঞ। আমি বাংলাকে প্রগতি ও সমৃদ্ধির আরও উচ্চতায় উন্নীত করার প্রতিশ্রুতিতে আমৃত্যু বদ্ধপরিকর'।

দেখুন মমতার পোস্ট... 

উল্লেখ্য, ২০১১ সালের বিধানসভা ভোটে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে বাংলায় ক্ষমতা জমিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বছর ২০ মে তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসাবে প্রথমবার শপথ নেন। এরপর ২০২৬ সালের বিধানসভায় জিতে দ্বিতীয়বার এবং ২০২১ সালে তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন তৃণমূল সুপ্রিমো।