Google Search Dark Mode: অবশেষে ডেস্কটপ সার্চে ডার্ক মোড আনলো গুগল, কীভাবে চালু করবেন ?
Google (Photo Credits: IANS)

আনুষ্ঠানিকভাবে ডেস্কটপ সার্চে ডার্ক মোড (Dark Mode) আনলো গুগল (Google)। ব্যবহারকারীদের গুগল থেকে সার্চ ইঞ্জিনের অ্যাপিয়ারেন্স সেটিংসে তিনটি বিকল্প থাকবে। এতে গুগল সার্চের সেটিংসকে কম্পিউটারের ডিফল্ট থিমের সঙ্গে সিঙ্ক করে রাখার বিকল্পটিও অন্তর্ভুক্ত করা হয়েছে। যাতে ব্যবহারকারীরা ডার্ক মোড চালু এবং বন্ধ করার জন্য সময় নির্ধারণ করতে পারেন।

গুগল সার্চের নতুন অ্যাপিয়ারেন্স সেটিংস গুগলের সাপোর্ট ওয়েবসাইটে একটি পোস্টের মাধ্যমে ঘোষণা করা হয়েছে। নতুন অ্যাপিয়ারেন্স সেটিংসে তিনটি বিকল্প রয়েছে - ডিভাইস ডিফল্ট, ডার্ক বা লাইট। পোস্টে আরও উল্লেখ করা হয়েছে যে নতুন ডার্ক মোড সেটিংস ৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এবং আগামীদিনে ধীরে ধীরে সমস্ত ব্যবহারকারীদের জন্য এই সুবিধা চালু হবে। আরও পড়ুন: Facebook Launches ‘Ray-Ban Stories’ Smart Glasses: এবার পুজোয় বাজার মাতাবে Facebook-এর স্মার্ট চশমা ‘Ray-Ban Stories’, কত দাম জানেন?

গুগুল সার্চে কীভাবে ডার্ক মোড চালু করবেন:

গুগুল জানিয়েছে যে নতুন সেটিংস গুগল হোমপেজ, সার্চ রেজাল্ট পেজ, সার্চ সেটিংস সহ অন্যান্য সংযুক্ত ওয়েবপেজের জন্য প্রযোজ্য হবে। ব্যবহারকারীরা ডার্ক মোড চালু করতে চাইলে-গুগল সার্চের হোমপেজে গিয়ে প্রথমে সেটিংস> সার্চ সেটিংস> অ্যাপিয়ারেন্স থেকে 'ডিভাইস ডিফল্ট', 'ডার্ক' ও 'লাইট'-র মধ্যে একটি বেছে নিতে পারবেন। ডার্ক চাইলে সেটা সিলেক্ট করে সেভ করে নিন।