Fact Check: সরকার প্রতিটি শহর ও গ্রামে হেলিকপ্টার থেকে টাকা ফেলবে? জানুন আসল সত্য
(Photo Credits: @PIBFactCheck)

নতুন দিল্লি, ১৬ এপ্রিল: দেশে করোনাভাইরাসের (Coronavirus) মহামারী যত মারাত্মক আকার নিচ্ছে ততই বাড়ছে এই সংক্রান্ত ভুয়ো খবর (Fake News)। আর সেই সব ভুয়ো খবর ছড়াচ্ছে সোশাল মিডিয়ার মাধ্যমে। এই ধরনের মহামারী ও সঙ্কেটের সময় কিছু লোক সোশাল মিডিয়ায় ভুয়ো বার্তা ছড়িয়ে দিচ্ছেন, আর সেই সব বার্তা যাচাই না করে শেয়ার হচ্ছে একের পর এক। যা মানুষের মধ্যে বিড়ম্বনা এবং বিভ্রান্তির কারণ হতে পারে। সর্বশেষ একটি ঘটনায় দাবি করা গুজবে বলা হয় যে করোনাভাইরাস লকডাউনের মধ্যে সরকার প্রতিটি শহর ও গ্রামে হেলিকপ্টার (Helicopters) থেকে টাকা (Money) ফেলবে।

তবে প্রেস ইনফরমেশন ব্যুরোর (PIB) ফ্যাক্ট চেক করে জানিয়েছে যে সরকার এ জাতীয় কোনও কাজ করতে যাচ্ছে না। এই দাবি খারিজ করে পিআইবি বলেছে যে প্রতিটি শহরে হেলিকপ্টার থেকে টাকা ফেলার দাবি মিথ্যা ও ভিত্তিহীন। আরও পড়ুন: Fact Check: ভারতের অর্থনীতিতে করোনার প্রভাব নিয়ে অনুপ্রেরণামূলক বার্তা দিয়েছেন রতন টাটা, সত্যিই কি তাই?

অজয় আচার্য নামে এক টুইটার ব্যবহারকারী একটি টেলিভিশন চ্যানেলে দেখানো ভুয়ো বার্তাটির একটি স্ক্রিনশট টুইট করেছেন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে ট্যাগ করে ভুয়ো তথ্য ছড়িয়ে দেওয়া লোকজনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছিলেন। আজ পিআইবি-র তরফে জানিয়ে দেওয়া হয়েছে, হেলিকপ্টার থেকে সরকারর টাকা ফেলার কোনও পরিকল্পনা নেই।