Supreme Court Directs WhatsApp: ২০২১ সালের প্রাইভেসি পলিসি নিয়ে হোয়াটসঅ্যাপকে নির্দেশ সুপ্রিম কোর্টের, জেনে নিন বিষয়টা কী!
Supreme Court (Photo Credit: Wikimedia Commons)

নয়াদিল্লি: তাদের ২০২১ সালে জারি করা প্রাইভেসি পলিসি (Privacy policy) মানতে বাধ্য নয় ভারতের ব্যবহারকারীরা (Indian Users)। এই মর্মে হোয়াটসঅ্যাপকে (WhatsAPP) ব্যাপক প্রচার (widely publicity) চালানোর নির্দেশ দিল ভারতের (India) সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট (Supreme Court)।

তবে একথাও জানিয়ে দেওয়া হল, যাঁরা এই বিষয়টি গ্রহণ করেছে তাদের ক্ষেত্রে ডাটা প্রোটেকশন বিল (Data Protection Bill) যতক্ষণ না লাঘু হচ্ছে ততক্ষণ হোয়াটসঅ্যাপ ঠিকঠাক ভাবেই কাজ করবে। বুধবার এই নির্দেশ দেয় সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চ (Constitution Bench)। এর ফলে ভারতে বসবাসকারী হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা যাঁরা লেটেস্ট প্রাইভেসি পলিসি গ্রহণ করেননি তাদেরও এই অ্যাপটি ব্যবহার করতে কোনও অসুবিধা হবে না।

এই অর্ডারটি পাশ করতে গিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতি কে এম যোশেফ, অজয় রাস্তোগি, অনিরুদ্ধ বোস, ঋষিকেশ রায় ও সিটি রবিকুমারের পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ জানায়, যাঁরা ২০২১ সালে জারি করা হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসির শর্তাবলী মানতে চাননি তাঁরা উপকৃত হবেন।