Puducherry CM V Narayanasamy: অভিযোগ বদলে দিলেন প্রশংসায়, রাজনৈতিক মহলে 'হাসির খোরাক' মুখ্যমন্ত্রী ভি নারায়নস্বামী
Narayanasamy with Rahul Gandhi (Photo Credits: Twitter)

পন্ডিচেরী, ১৮ ফেব্রুয়ারি: পন্ডিচেরীতে (Puducherry) জনসমাবেশে হাসির খোরাক মুখ্যমন্ত্রী ভি নারায়নস্বামী (CM V Narayanasamy)। ঘূর্ণিঝড়ের সময়ে উপকূলবর্তী এলাকা পরিদর্শনে যাননি মুখ্যমন্ত্রী। এমনকী, তিনি শোনেননি তাদের কোনওরকম সমস্যার কথাও। সেই বিষয়েই এদিন কংগ্রেস নেতা রাহুল গান্ধির (Rahul Gandhi) কাছে অভিযোগ করছিলেন এক মৎস্যজীবী। কিন্তু স্থানীয় ভাষায় কথা বলার জেরে সেসমস্ত কথার কিছুই বুঝতে পারছিলেন না রাহুল। যার জেরে নারায়নস্বামী সেখানে দাঁড়িয়ে ট্রান্সলেটরের কাজ করছিলেন মৎস্যজীবীদের হয়ে। আর এখানেই নিজের নামে মৎস্যজীবীর গলায় এত অভিযোগ শুনে বেমালুম কথার সুর পাল্টে দেন মুখ্যমন্ত্রী। অভিযোগের ভাষা পুরোপুরি পাল্টে নিজের প্রশংসা নিজের মুখেই করেন তিনি। আরও পড়ুন: Amit Shah At Namkhana: বিজেপি ক্ষমতায় এলে রাজ্যে হবে সপ্তম পে কমিশন, ঘোষণা অমিত শাহের

ওই মহিলার অভিযোগ ছিল, ভয়াবহ ঘূর্ণিঝড়ে সব তছনছ হয়ে গিয়েছিল তাদের। কিন্তু সরকারের তরফে কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেননি। এমনকী তাদের পাশে এসেও কেউ দাঁড়াননি। এমনকী মুখ্যমন্ত্রী ভি নারায়নস্বামীও আসেননি তাদের কাছে বলে অভিযোগ জানান তিনি। কিন্তু ওই মহিলার ভাষা পুরোপুরি বদলে দেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী রাহুল গান্ধিকে বলেন, "নিভার ঘূর্ণিঝড়রের সময় আমি ক্ষতিগ্রস্থ এলাকাগুলি পরিদর্শন করেছিলাম। তাদের পাশে দাঁড়িয়ে সমস্যা মোকাবিলার আশ্বাসও দিয়েছিলাম। সেই বিষয়টি নিয়েও ইনি বলছেন।" এখানে একটি প্রশ্ন উঠছেই যে ইচ্ছেকৃতভাবে কথার নামে কী তবে বদলে দিয়েছেন মুখ্যমন্ত্রী? নাকি তিনি নিজেও বুঝতে ব্যর্থ হয়েছেন ওই মহিলাটি কী বলতে চেয়েছিল।