Amit Shah At Namkhana: বিজেপি ক্ষমতায় এলে রাজ্যে হবে সপ্তম পে কমিশন, ঘোষণা অমিত শাহের
অমিত শাহ। Photo Source: ANI

বাংলা দখলের লক্ষ্যে নামখানা থেকে পরিবর্তন যাত্রার সূচনা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২৯৪টি বিধানসভা কেন্দ্র দিয়েই এই রথযাত্রা করা হবে। ২১-র নির্বাচন শুধুমাত্র বাংলা দখলের লড়াই-ই নয়। এটি বাংলাকে 'সোনার বাংলা' হিসেবে রূপান্তরিত করার লড়াই। গঙ্গাসাগরকে আন্তর্জাতিক পর্যটন কেন্দ্রের তকমা দেওয়ার পাশাপাশি সপ্তম বেতন কমিশন তৈরির প্রতিশ্রুতি দিলেন অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "বাংলায় বিজেপি ক্ষমতায় এলে তৈরি হবে সপ্তম বেতন কমিশন।" তিনি আরও বলেন, বাংলার আর্থিক দুর্দশা এতটাই খারাপ যে সরকারি কর্মচারীরা সপ্তম বেতন কমিশন অনুযায়ী বেতন পাননা। তবে রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে এই অবস্থার পরিবর্তন হবে।

রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ মেটানো, বেতন বৃদ্ধি-সহ একাধিক ইস্যু নিয়ে সরকারি কর্মীদের মধ্যে অসন্তোষ রয়েছে। বিজেপি ক্ষমতায় এলে এই সমস্ত সমস্যার সমাধান হবে। পাশাপাশি সরকারি চাকরিতে মেয়েদের জন্য ৩৩ শতাংশ আসন সংরক্ষণেরও প্রতিশ্রুতি দিলেন অমিত শাহ। বিধানসভা নির্বাচনের প্রাক্কালে নির্বাচনী প্রতিশ্রুতি হিসেবে এই ঘোষণা ভোটবাক্সে বড়সড় প্রভাব ফেলতে পারে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের।

মঞ্চ ছাড়ার আগে সবশেষে অমিত শাহ বলেন, "মোদিজিকে একবার ক্ষমতায় নিয়ে আসুন আমরা ৫ বছরের মধ্যে বাংলাকে সোনার বাংলায় পরিণত করব আমরা।" ভোটের হিসেবনিকেশে দক্ষিণ ২৪ পরগনা তৃণমূলের শক্ত ঘাঁটি। ২০১৯ সালের লোকসভা ভোটে এই জেলার চারটি আসনেই দাঁত ফোঁটাতে পারেনি বিজেপি। বিধানসভা ভিত্তিক ফলে দেখা যাচ্ছে, ৩১টি বিধানসভা কেন্দ্রেই এগিয়েছিলেন তৃণমূল প্রার্থীরা। তাই নীল বাড়ির ক্ষমতা দখলে রাখতে এ বারও সে রকম ফলেরই পুনরাবৃত্তি চাইছে শাসক দল। মমতা-অভিষেক কেউই এখানে বিজেপি-কে জায়গা ছাড়তে নারাজ। এদিকে নামখানায় অমিত শাহর সভাস্থলের কাছেই এসএফআইয়ের ব্যানার। ওমিট অমিত শাহ, প্রতিশ্রুতি অনুযায়ী চাকরির দাবিতে ব্যানার লাগানোর পাশাপাশি, রাস্তায় চক দিয়ে লেখা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকে কেন্দ্র করে প্রতিবাদ জানাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে বাম ছাত্র সংগঠনের দাবি। বিজেপির প্রতিক্রিয়া এখনও মেলেনি।