PL Punia On Sachin Pilot: বিজেপিতে যোগ দিয়েছেন শচিন পাইলট! ভুল করে কী বললেন কংগ্রেস নেতা?
কংগ্রেস নেতা পিএল পুনিয়া (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৩ জুলাই: কংগ্রেসের বিক্ষুব্ধ নেতা শচিন পাইলট (Sachin Pilot) যখন বলছেন তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন না, তাতেও স্বস্তি ফিরছে না। কেননা তার আগেই কংগ্রেস নেতা পিএল পুনিয়া বলেছেন, বিজেপির সঙ্গে রয়েছেন শচিন পাইলট। প্রবীণ কংগ্রেস নেতার এই মন্তব্য হু হু করে ছড়াতে শুরু করে। রাজস্থানে ক্ষমতাসীন অশোক গেহলটের সরকার যে বিপদে পড়তে চলেছে তা এই খবরেই স্পষ্ট হয়ে যায়। এদিকে কংগ্রেস নেতার মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নিজের ভুল বুঝতে পারেন পিএল পুনিয়া। সঙ্গে সঙ্গে আর একটি টুইটে জানান, শূন্যস্থানে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপিতে রয়েছেন এই বলতে চেয়েছিলেন। ভুলবশত তিনি শচিন পাইলটের নাম করেছেন।

পিএল পুনিয়ার বক্তব্যটি হুবহু তুলে ধরেছে সংবাদ সংস্থা এএনআই। তিনি বলছেন, “শচিন পাইলট এখন বিজেপিতে। সবাই জানে কংগ্রেস সম্পর্কে বিজেপির কী ধারণা। বিজেপির থেকে আমাদের কোনও শংসাপত্রের প্রয়োজন নেই।” পরে নিজের ভুল শুধরে নিয়ে টুইটারে জানান, শচিন পাইলট নন। ওখানে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার নাম বসবে সিন্ধিয়জিকে নিয়ে প্রশ্ন করা হয়েছিল। উত্তরও তাঁকে উদ্দেশ্য করেই দিয়েছি, তবে মুখ ফসকে শচিন পাইলটেরে নাম করে ফেলেছি। পিল পুনিয়া যখন তাঁর প্রথম মন্তব্যটি করেন, ঠিক সেসময়ই দিল্লিতে এক সরকারি বিবৃতিতে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে দিয়েছেন রাজস্থানের উপমুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা শচিন পাইলট। তিনি বলেন, গেহলট সরকার সংখ্যা গরিষ্ঠতা হারিয়েছে, কেননা তাঁর সমর্থনে রয়েছেন ৩০ জন কংগ্রেস বিধায়ক। আরও পড়ুন-Sachin Pilot: বিজেপি-তে যোগ দিচ্ছেন না, অশোক গেহলটের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পর সাফ দাবি শচিন পাইলটের

তবে রাজস্থানে রাজনৈতিক সংকট জনিত সমস্যা অস্বীকার করেছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। বরং দাবি করা হয়েছে, রাজস্থানে ১০৯ জন বিধায়ক অশোক গেহলট সরকারের পক্ষে রয়েছেন। মাস চারেক আগে কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপিতে যোগ দিলে মধ্যপ্রদেশে রাজনৈতিক সংকটে পড়ে যায় কংগ্রেস। আস্থাভোটে হেরে যান তৎকালীন মুখ্যমন্ত্রী কমলনাথ। সেখানে বিজেপি ক্ষমতায় ফিরলে সরকার গড়েন শিবরাজ সিং চৌহান। চার মাস কেটে গিয়েছে, ফের একই রাজনৈতিক অস্থিরতায় পড়তে চলেছে রাজস্থানের ক্ষমতাসীন কংগ্রেস। এবার সমস্যাল মূলে রাজ্যের উপমুখ্যমন্ত্রী শচিন পাইলট।