Sachin Pilot: বিজেপি-তে যোগ দিচ্ছেন না, অশোক গেহলটের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পর সাফ দাবি শচিন পাইলটের
শচিন পাইলট (Photo Credits: PTI)

জয়পুর, ১৩ জুলাই: রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বিরুদ্ধে রীতিমতো বিদ্রোহ ঘোষণা করেছেন উপমুখ্যমন্ত্রী তথা রাজস্থান কংগ্রেসর সভাপতি শচিন পাইলট (Sachin Pilot)। রবিবার রাতে মুখ্যমন্ত্রীর বাসভবনে ডাকা বৈঠকেও যাননি তিনি। এমনকী, সোমবারের বৈঠকেও উপস্থিত না থাকার বার্তা আগেই দিয়েছেন। এতকিছু মিলিয়ে রাজস্থানে ক্ষমতাসীন কংগ্রেসের অন্দরে যখন চাপানউতোর বিদ্যমান তখন ওয়াকিবহাল মহলের একাংশের দাবি, এবার হয়তো বিজেপির দিকে পা বাড়াবেন শচিন পাইলট। অর্থাৎ জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার পদাঙ্ক অনুসরণ করবেন তিনি। আজই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দেবেন শচিন পাইলট। এমন খবরে যখন কানাকানি শুরু হয়েছে, তখন শচিন পাইলটের দাবি, বিজেপিতে যোগ দিচ্ছেন না।

রবিবার সর্বসমক্ষেই সরকারি বিবৃতিতে শচিন পাইলট বলেন, তাঁর ৩০ জন বিধায়কের সমর্থন রয়েছে। রাজস্থানের অশোক গেহলট সরকার এবার সংখ্যাগরিষ্ঠতা হারাবে। ৩০ জন কংগ্রেস বিধায়ক ও কয়েকজন নির্দল বিধায়ক আমাকে সমর্থন করায় রাজস্থানের গেহলট সরকার সংখ্যাগরিষ্ঠতা হারাচ্ছে। এরপরই তিনি সমস্ত যোগাযোগ বন্ধ রেখেছেন। চেষ্টা করেও শচিন পাইলটের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না কংগ্রেসের শীর্ষ নেতারা। এই প্রসঙ্গে রাজস্থান কংগ্রেসের দায়িত্বে থাকা অবিনাশ পাণ্ডে সংবাদ সংস্থা এএনআই-কে বলেছেন, “আমি তাঁকে মেসেজ করেছি। কতা বলার চেষ্টা করেছি বেশ কয়েকবার। তবে তিনি মেসেজের রিপ্লাই দেননি, পরবর্তী ফোন কলও করেননি। তিনি দলের ঊর্ধ্বে নন। দল তাঁর কথা শুনতে তৈরি। তবে কোনওরকম বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। আমি আশা করছি আজকের বৈঠকে শচিন পাইলটকে দেখতে পাব।” আরও পড়ুন-Coronavirus Tally In India: একদিনে সংক্রমণ সর্বাধিক, সংখ্যার নিরিখে ভারতে করোনাভাইরাস আক্রান্ত ৯ লাখ ছুঁই ছুঁই

এদিকে রাজস্থানের রাজনৈতিক সংকট নিয়ে দলীয় বিধায়কদের সঙ্গে আলোচনায় বসতে ইতিমধ্যেই জয়পুরে পৌঁছেছেন অবিনাশ পাণ্ডে, রণদীপ সূরযেওয়ালা ও অজয় মাকেন। কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে, মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সমর্থনে রয়েছেন ১০৯ জন দলীয় বিধায়ক। সেকারণেই দলের তরফে আজ সমস্ত বিধায়কদের জয়পুরের বৈঠকে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যদি কোনওরকম করাণনা উল্লেখ করে কেউ বৈঠকে অনুপস্থিত থাকেন তবে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। এদিকে দিল্লিতে থাকায় স্বাভাবিকভাবেই জয়পুরের দলীয় বৈঠকে যোগ দেবেন না শচিন পাইলট।