North India Rain Alert: ২ ঘণ্টার মধ্যেই ঝোরো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টিতে ভিজতে চলেছে দিল্লি, হরিয়ানা, উত্তরপ্রদেশ
দিল্লিতে বৃষ্টি (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২ জুন: শিয়রে নিসর্গের হানা, মঙ্গলবার ভারী বৃষ্টিতে ভিজতে চলেছে দিল্লি, উত্তরপ্রদেশ ও হরিয়ানার বিস্তীর্ণ অঞ্চল। আবহাওয়া বুলেটিনে এই খবর দিল দিল্লির মৌসম ভবন। আগামী দু’ঘণ্টার মধ্যে ভারী বৃষ্টিপাতের সঙ্গে ঝোরো হাওয়া আছড়ে পড়তে চলেছে দিল্লি হরিয়ানা ও উত্তরপ্রদেশের (Delhi, Uttar Pradesh and Haryana) কার্নাল, সোনিপত, পানিপত, শামলি, বাঘপত, গাজিয়াবাদ, মোদিনগর, মেরঠ, বিজনৌর, আলিগড়, মথুরা, সম্ভল এলাকায়। এই সময় হালকা বৃষ্টি হবে রাজধানী দিল্লিতেও। গত সপ্তাহ থেকেই উত্তর ভারতের বেশকিছু এলাকায় চলচে বৃষ্টি। তীব্র দাবদাহের পর যা শান্তির প্রলেপ দিয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ের আশঙ্কায় কাঁপছে মহারাষ্ট্র ও গুজরাটের উপকূলবর্তী এলাকা। পূর্বাভাস বলছে, বুধবার বিকেল নাগাদ দমন ও মহারাষ্ট্রের হরিহরেশ্বরের মাঝামাঝি কোনও তট দিয়ে আরব সাগরের ঘূর্ণিঝড় স্থলভাগে ঢুকতে পারে। সোমবার রাত পর্যন্ত যা ইঙ্গিত, ঘূর্ণিঝড় সরাসরি আঘাত হানতে পারে মুম্বইতেই। ফলে ঘণ্টায় ১২৫ কিলোমিটার গতিবেগের ঝড়ের সঙ্গে প্রবল বর্ষণের আশঙ্কা বাণিজ্যনগরীতে। যে মহানগরে করোনা আক্রান্ত ৪১ হাজারেরও বেশি! ভয়ানক দুশ্চিন্তা ধারাভির মতো ঘিঞ্জি বস্তি নিয়ে! এদিকে নিয়ম মেনে জুনের পয়লাতেই কেরালায় ঢুকে পড়েছে বর্ষা। রাজধানী তিরুবনন্তপুরম (Thiruvananthapuram) ও আশপাশের অঞ্চলগুলিতে শুরু হয়েছে তুমুল বৃষ্টিপাত। আরও পড়ুন-George Floyd Murder: জর্জ ফ্লয়েডকে শ্বাষরোধ করে হত্যা করেছে মিনিয়াপলিসের পুলিশ, জানালো ময়নাতদন্তের রিপোর্ট

এই ভারী বৃষ্টির জেরে ইতিমধ্যেই জলমগ্ন হয়ে পড়ে রাস্তাঘাট এবং নিচু অঞ্চলগুলি। আইএমডি আগেই জানিয়েছিল, ১ জুন দক্ষিণ-পশ্চিম কেরালায় প্রবেশ করতে পারে বর্ষা। পাশাপাশি, কেরালায় সময়মতো বর্ষার আগমন বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের প্রভাবের জন্যই এসেছে। আবহাওয়া অফিস জানিয়েছে, প্রবল বৃষ্টিপাতের ফলে দিনের বেলা তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে যায়।