Karnataka : কোভিড আতঙ্ক,৬০ এর উর্দ্ধে ব্যক্তির মাস্ক বাধ্যতামূলক করল কর্ণাটক সরকার
Photo Credit Wikipedia

কোভিডের নতুন ভ্যারিয়েন্টের জেরে আবার আতঙ্ক। সেই আতঙ্কের সূত্রপাত ঘটেছে কর্ণাটকে। বেশ কিছুদিন আগে এক বয়ষ্কা মহিলার দেহে মিলেছে কোভিডের নতুন স্ট্রেইন জেএন ১ (Jn1)।

কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডু রাও (Dinesh Gundu Rao) জানিয়েছেন নতুন এই ভাইরাসের সংক্রমন রুখতে নতুন আদেশ জারি করা হবে।

তিনি জানিয়েছেন, "আমরা একটা টেকনিক্যাল কমিটির উপদেষ্টামূলক আলোচনার আয়োজন করেছিলাম। গতকালই এই নিয়ে একটি আলোচনা হয়েছে টেকনিক্যাল কমিটির প্রধানের সঙ্গে। তিনি এটিকে কেন্দ্রীয় সরকারের সঙ্গেও আলোচনা করেছেন। আমাদের কাছে কিছু উপদেশমূলক নির্দেশাবলী রয়েছে। ৬০ বছর বয়সী মানুষ যারা হার্ট এবং কিডনির সমস্যায় ভুগছেন এবং যাদের জ্বর এবং ঠান্ডা রয়েছে তারা যেন মাস্ক পরে থাকেন।"

এক্ষেত্রে আগেভাগেই হাসপাতালগুলিকে প্রস্তুত থাকতে বলা হয়েছে যে কোন ধরনের পরিস্থিতির জন্য। সীমান্তবর্তী জেলা যেমন কোডাগু, ম্যাঙ্গালুরু এবং চামারাজানাগরে জারিল করা হয়েছে অতিরিক্ত নজরদারী।

শ্বাসপ্রশ্বাসের সঙ্গে সমস্যায় ভুক্তভোগীদের ক্ষেত্রে পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। তবে জানা যাবে কোভিডের সংখ্যা কি পরিমানে দিনে বাড়ছে। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া যাবে।সীমান্তবর্তী এলাকায় পরীক্ষা আরও বেশি করে করতে হবে বলে জানা  কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডু রাও।