WhatsApp New Privacy Features Announced: সকলের অগোচরে গ্রুপ চ্যাট থেকে সরতে পারবেন, স্ক্রিনশট ব্লক-সহ নতুন ফিচার আনল WhatsApp
WhatsApp (Photo Credits: WhatsApp)

নতুন দিল্লি, ৯ অগাস্ট: এবার WhatsApp -এ বার্তালাপের উপরেও নিয়ন্ত্রণ বজায় রাখতে পারেবন ইউজাররা। এমনই তিনটি ফিচারের কথা ঘোষণা করলেন মেটা প্রতিষ্ঠাতা তথা সিইও মার্ক জুকারবার্গ। এই তিন সুরক্ষিত ফিচার হল, গ্রুপ চ্যাটের সময় বাকিদের না জানিয়েই ইউজার চ্যাট থেকে বেরিয়ে যেতে পারবেন। আপনি যে অনলাইন আছেন, তা বন্ধু তালিকায় থাকা কে কে দেখতে পাবেন, আর কে কে দেখতে পাবেন না। তার পুরোটাই ইউজার নিয়ন্ত্রণে রাখতে পারবেন। বার্তালাপের স্ক্রিনশট নেওয়া থেকেও বিপরীতে থাকা ইউজারকে আটকানো যাবে।

জুকারবার্গ বলেন, "মুখোমুখি বার্তালাপে যেমন কথা সুরক্ষিত থাকে। তেমন আপানার বক্তব্যকে সুরক্ষিত ও ব্যক্তিত রাখতে আমরা নিত্যনতুন পথ তৈরি করতে থাকব।"

এই যেমন কাউকে না জানিয়ে গ্রুপ চ্যাট থেকে চলে যাতে পারবেন। শুধু গ্রুপ অ্যাডমিন জানতে পারবেন, আপনি চ্যাট থেকে সরে গেছেন। এই মাসেই ফিচার্সগুলি আপনার WhatsApp-এ চলে আসবে।

এছাড়াও ইউজারদের পাঠানো বার্তা মোছার জন্য দুই দিনের সময়সীমা বেঁধে দিল মেটার মেসেজিং অ্যাপ Whatsapp।  delete sent Message নামের নতুন অপশন চালু করার কথা মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটারে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

মেসেজ পাঠানোর ২ দিন ১২ ঘণ্টা সময়ের মধ্যে বার্তা মুছে ফেলার অনুমতি ইউজারদের দিচ্ছে Whatsapp। আগে এই সময়সীমা ছিল ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড। Whatsapp-এ খুব শিগগির এই ফিচার আসতে চলেছে। একবার এসে গেলেই ইউজাররা অপ্রয়োজনীয় বার্তা মুছে ফেলার সুযোগ পেয়ে যাবেন।