Coronavirus Cases In India: ভয়াবহ সংক্রমণের মুখে দেশ, নতুন করে আক্রান্ত ১৮ হাজার ৫৯৯ জন
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৮ মার্চ: সংক্রমণকে প্রায় হারিয়ে দিয়ে ফের মারণ রোগের (Coronavirus Cases In India) কবলে দেশ। রবিবার সারাদিনে ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ১৮ হাজার ৫৯৯ জন। এনিয়ে তিনদিন হল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১৮ হাজারের উপরে। সবমিলিয়ে ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ১ কোটি ১২ লাখ ২৯ হাজার ৩৯৮ জন। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশের করোনার বলি ৯৭ জন। এখনও পর্যন্তদেশের কপোনার মৃত্যু মিছিলে শামিল ১ লাখ ৫৭ হাজার ৮৫৩ জন। এর আগে জানুয়ারির মাঝামাঝি সময়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছিল। গত শনিবারই দেশে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৮ হাজার ৩২৭ জন।

প্রতিদিন অ্যাকটিভ রোগীর সংখ্যা বাড়ছে হু হু করে। বিষয়টি স্বাস্থ্য মন্ত্রকের দুশ্চিন্তা বাড়িয়েছে। প্রথম চারদিনে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১.৩ শতাংশ বেড়েছে। সবমিলিয়ে বর্তমানে দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১.৬৮ শতাংশ। গত ৪ মার্চ দেশে অ্যাকটিভ কেস ১.৫৫ শতাংশ ছিল। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারতে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৭৪৭। যদিও সুস্থ হয়ে ওঠায় একই দিনে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৪ হাজার ২৭৮ জন। এতদিনে করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে ওঠা জনগণের সংখ্যা ১ কোটি ৮ লাখ ৮২ হাজার ৭৯৮। গত দুদিনে সুস্থতার হার ১.৭ শতাংশ কমেছে। এই মুহূর্তে দেশে সুস্থতার হার ৯৬.৯১ শতাংশ। শনিবারই সুস্থতার হার ছিল ৯৭.৯৮ শতাংশ। আরও পড়ুন-Olivier Dassault Dies: কপ্টার দুর্ঘটনায় প্রয়াত ফরাসি ধনকুবের অলিভিয়ার দাসো

দুশ্চিন্তা বাড়িয়ে কমেছে সুস্থতার হার, মহারাষ্ট্র ও পাঞ্জাবে প্রতিদিন হু হু করে বাড়ছে সংক্রমণ। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী এই মুহূর্তে প্রায় লক্ষাধিক সংক্রামিত রয়েছে মহারাষ্ট্রে। গত এক সপ্তাহেই সেখানে ৫১ হাজার ৬১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে ইতিমধ্যেই স্বাস্থ্য মন্ত্রকের তরফে পাঞ্জাব ও মহারাষ্ট্রে বিবিভ কোভিড নির্দেশিকা জারি হয়েছে।