US to Continue Travel Restrictions: ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপকতায় আমেরিকায় আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা অব্যাহত
প্রতীকী ছবি(Photo Credit: ANI)

ওয়াশিংটন, ২৭ জুলাই: বাড়ছে করোনায় ডেল্টা ভ্যারিয়েন্টের (Delta Variant) সংখ্যা। এই পরিস্থিতিতে আন্তর্জাতিক বিমান (International Flights) পরিষেবা বন্ধই রাখল আমেরিকা (US)। সোমবার বিবৃতি জারি করে জানানো হয়, ক্রমবর্ধমান ডেল্টা ভ্যারিয়েন্ট-র কারণে আন্তর্জাতিক বিমান উড়ানে যে সীমাবদ্ধতা ছিল তা জারি থাকবে। এদিকে, আন্তর্জাতিক ক্ষেত্রে বিমান চালু করার জন্য চাপ আসছে। চিন্তাভাবনায় রয়েছে হোয়াইট হাউজ।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন ​​সাকি বলেছেন, আন্তর্জাতিক বিমান উড়ানে এই নিষেধাজ্ঞা আপাতত অব্যাহত থাকবে। প্রত্যেককে মাস্ক ব্যবহারের নির্দেশও দেওয়া হয়েছে। আন্তর্জাতিক ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার চাপ দিচ্ছে। মোট ১৪টি দেশে যাঁরা আমেরিকার নাগরিক নয় তাঁদের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা জারি করেছে আমেরিকা।

আরও পড়ুন, 'অসম-মিজোরাম সীমান্ত সংঘাত রাজনৈতিক নয়, কংগ্রেসের আমল থেকে চলছে'

এই ১৪টি দেশের মধ্যে রয়েছে- ব্রিটেন, ইউরোপের একাংশ, ইরান, আয়ারল্যান্ড, চিন, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল এবং ভারত। এমনকি, জরুরি পরিস্থিতি ছাড়া কানাডা এবং মেক্সিকোতেও বিমান উড়ানে নিষেধাজ্ঞা জানানো হয়েছে। ব্রিটেনে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। তাই ব্রিটেনের জন্য আরও কড়া নিষেধাজ্ঞা রয়েছে।