Sundar Pichai: ২০২১-এর ৩০ জুন পর্যন্ত বাড়ি থেকেই কাজ করুন, গুগলের কর্মীদের বললেন সুন্দর পিচাই
সুন্দর পিচাই (Photo Credits: ANI)

সানফ্রান্সিসকো, ২৮ জুলাই: করোনাভাইরাসের সংক্রমণে কাঁপছে গোটা পৃথিবী। এখনও ভরসাযোগ্য প্রতিষেধকের দেখা মেলেনি। এই পরিস্থিতিতে সমস্ত কর্মীদের আগামী ২০২১-এর ৩০ জুন পর্যন্ত বাড়ি থেকে কাজ করার অনুমতি দিলেন গুগল সিইও সুন্দর পিচাই (Sundar Pichai)। বিশ্বজুড়ে গুগলের প্রায় ২ লক্ষ কর্মী রয়েছেন। ভারতেই রয়েছে গুগলের পাঁচ হাজার কর্মী। সমস্ত কর্মীর জন্যই এই নির্দেশিকা দিলেন সুন্দর পিচাই। সোমবার গুগল সিইও-র বক্তব্য প্রকাশ্যে আসার পর প্রথম খবরটি করে ওয়াল স্ট্রিট জার্নাল। জানা গিয়েছে, বাড়ি থেকে কাজ করার সময়সীমা বাড়ানো সংক্রান্ত নোটিসের কাগজপত্র গুগল কর্মীরা আগামী জানুয়ারি মাসের শেষের দিকেই পেয়ে যাবেন।

এদিকে সোমবার রাত পর্যন্ত বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৬৫ লক্ষ ৩৫ হাজার ২৪১ জন। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৬ লক্ষ ৬৪ হাজারের বেশি মানুষ। এদিকে, সোমবার সকাল পর্যন্ত ভারতে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্য়া ১৪,৩৫,৪৫৩। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৪,৮৫,১১৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৯,১৭,৫৬৮ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৬৩.৫%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩২,৭৭১ জন। এই মহামারীর পরিস্থিতিতে ওয়ার্ক ফ্রম হোম নীতিতে বদল এনেছে বিভিন্ন বহুজাতিক সংস্থা। কর্মীদের বাড়ি থেকে কাজ করার সুযোগের মেয়াদ বৃদ্ধি করছে তারা। অফিসে আসার প্রয়োজন নেই এমন পদে কর্মরত কর্মীদের ক্ষেত্রে ওয়ার্ক ফ্রম হোমের সময়সীমা আগামী বছরের ৮ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করেছে ই-কমার্স সংস্থা আমাজন। সেই পথে এবার পা বাড়াল গুগল। কর্মীদের জন্য ওয়ার্ক ফ্রম হোমের সময়সীমা বাড়িয়ে দিলেন সুন্দর পিচাই। আরও পড়ুন-Ram Temple: রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনে বদ্রীনাথের মাটি ও অলকানন্দার জল গেল অযোধ্যায়

মহামারী করোনায় বিপর্যস্ত ভারতও। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই রয়েছে ভারত। গুগলের ক্ষেত্রে ভারত প্রবল সম্ভাবনাময় বাজার। হায়দরাবাদ এবং বেঙ্গালুরুতে তাদের অফিস আছে। ভারতীয় অর্থনীতিতে ডিজিটালাইজেশনের প্রসারে বড় লগ্নির কথা ঘোষণা করেছে গুগল। সম্প্রতি মোট ৭৫,০০০ কোটি টাকার ইন্ডিয়া ডিজিটালাইজেশন ফান্ড লঞ্চ করেছেন সুন্দর পিচাই।