Donald Trump: ২ বছরের জন্য ব্যান ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট
ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: Getty Images)

ওয়াশিংটন, ৫ জুন: টুইটারের (Twitter) পর এবার ফেসবুক (Facebook)। ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) ২ বছরের জন্য ব্যান করল মার্ক জুকারবার্গের সংস্থা ফেসবুক। ২০২-র ৭ জানুয়ারি পর্যন্ত তিনি ফেসবুক ব্যবহার করতে পারবেন না, বলেই জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকের গ্লোবাল অ্যাফেয়ার্সের ভাইস প্রেসিডেন্ট নিক ক্লেগ ওয়েবসাইট ব্লগে পোস্ট করে নিজে এখবর জানান।

গত ৬ জানুয়ারি ক্যাপিটলে বিক্ষোভের সময় বিক্ষোভকারীদের পক্ষ নিয়ে বিবৃতি দেওয়ার জেরেই তাঁর উপর এই নিষেধাজ্ঞা জারি করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এর আগে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টটি সাসপেন্ড করা হয়েছিল। প্রেসিডেন্ট নির্বাচন পর্বে তাঁর উস্কানিমূলক মন্তব্যের জেরে অ্যাকাউন্ট সাময়িকভাবে সাসপেন্ড করা হয়েছিল। আরও পড়ুন, সংক্রমণ নিম্নমুখী, গোটা দেশের করোনা আক্রান্তের সংখ্যা কমছে বলে জানা কেন্দ্র

ব্যান হওয়ার প্রসঙ্গে ট্রাম্প মন্তব্য করেন, পরেরবার থেকে সোশ্যাল মিডিয়ার টেক জায়ান্ট সংস্থাগুলির কর্তাদের আর ডিনারে ডাকবেন না। তিনি জানান,"এর পরেরবার যখন আমি হোয়াইট হাউজে থাকব। তখন আর মার্ক জুকারবার্গ ও তাঁর স্ত্রীকে ডিনারে ডাকব না।" এর উত্তরে জুকারবার্গ জানান,"এতদিন ধরে ফেসবুকে থাকতে দেওয়া হয়েছিল তাতেই তাঁর ভাগ্য ভালো।" এই নিয়ে ট্রাম্পের সঙ্গে জুকারবার্গের বাগবিতন্ডা চলে। টুইটার তাঁর প্রোফাইল সারাজীবনের মতো ব্লক করে দিয়েছে। ফেসবুক অধিকৃত ইনস্টাগ্রাম (Instagram) থেকেও নিষিদ্ধ করা হয়েছে ডোনাল্ড ট্রাম্পকে।