Corona Beer: করোনার কারণে বন্ধ করোনা বিয়ারের উৎপাদন!
করোনা বিয়ার (Photo: AFP)

মেক্সিকো সিটি, ৩ এপ্রিল: নামের সামঞ্জস্যের কারণে এমনিতেই ব্যবসা মার খাচ্ছিল। এবার আপাতত উৎপাদন বন্ধ করে দিল মেক্সিকোর করোনা বিয়ার (Corona beer)। তবে উৎপাদন বন্ধ করা হয়েছে কারণ দেশে স্বাস্থ্য জরুরি অবস্থা জারি হয়েছে। সংস্থার এক আধিকারিক জানিয়েছন, করোনাভাইরাসের (COVID-19 pandemic) সংক্রমণ রোখার জন্য ৩০ এপ্রিল পর্যন্ত জরুরি নয় এমন কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দিয়েছে মেক্সিকো (Mexico) সরকার।

করোনাভাইরাস মহামারী আকার ধারণ করার পর থেকেই সোশাল মিডিয়ায় করোনা বিয়ার নিয়ে চর্চা শুরু হয়। হাসি- ঠাট্টা শুরু হয়। যার জেরে কমে এই বিয়ারের বিক্রি। মার খায় ভাইরাসের সঙ্গে তার নামের সামঞ্জস্যে। অনলাইনে সার্চ করলেই বেরিয়ে আসছে করোনা বিয়ার ভাইরাস আর বিয়ার করোনাভাইরাস। একটি ওয়েবসাইট জানাচ্ছে, গত ১০ বছরে করোনা বিয়ারের এত খারাপ সময় আর আসেনি। শুধু গত ২ মাসে এই কম্পানির লোকসান হয়েছে ১৭০ মিলিয়ন মার্কিন ডলার। মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি কমেছে ৪০ শতাংশ। আরও পড়ুন: Los Angeles: এবার লস অ্যাঞ্জেলসের কোকাকোলার বোতল তৈরির কারখানায় ২ কর্মী কোভিড-১৯ পজিটিভ

করোনা নামটি আসলে এসেছে লাতিন শব্দ ক্রাউন থেকে। করোনা শব্দের অর্থ ক্রাউন বা রাজমুকুট। আবার বিজ্ঞানীরা যখন ওই ভাইরাস মাইক্রোস্কোপে দেখেন, তখন তা দেখতে মুকুটের মতো লাগে। তাই নাম হয় করোনাভাইরাস। এতদিন এই ভাইরাসের কথা দুনিয়ার মানুষের তেমন জানা ছিল না কিন্তু তা মহামারীর চেহারা নিতেই লোকের মুখে মুখে ছড়িয়ে পড়েছে করোনার নাম, সঙ্গে ভাইরাল হয়েছে করোনা বিয়ারের নাম।