Weather Update: আরও বাড়ল তাপমাত্রা, পৌষেই বঙ্গ থেকে কার্যত শীতের বিদায়
কলকাতার আবহাওয়া (Photo Credits: Twitter)

কলকাতা, ১০ জানুয়ারি: কথাই বলে মাঘের শীত (Winter)। তবে মাঘ মাস আসার আগে বঙ্গ থেকে কার্যত শীতের বিদায়। গতকালের চেয়ে আজ আরও বাড়ল তাপমাত্রা (Temperature)। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.১ ডিগ্রি সেলসিয়াস। আর আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ৬ ডিগ্রি বেশি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ৫ ডিগ্রি বেশি।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন এই পরিস্থিতি বজায় থাকবে। মঙ্গলবার থেকে ফের ধীরে ধীরে তাপমাত্রা কমতে পারে। তবে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা এখনই আর নেই। রাতে ও সকালে হালকা শীতের আমেজ থাকলেও দিনের বেলায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে কিছুটা। আগামী তিনদিন বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সকালের দিকে হালকা কুয়াশা হতে পারে। আরও পড়ুন:  Coronavirus Vaccine: বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করছে সরকার, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

আবহাওয়া অফিসের পূর্বাভাস বলছে, ঘূর্ণাবর্তের কারণে তামিলনাড়ু, পুদুচেরি সহ দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যে বৃষ্টি হতে পারে। অন্যদিকে, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা চণ্ডীগড়, দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা সর্বাধিক ৫ ডিগ্রি কমতে পারে।