West Bengal Weather Update: জাঁকিয়ে শীতের অপেক্ষায়? ঘূর্ণিঝড় 'নাকরি' ভয় বাড়াচ্ছে আম জনতার
শীত আসছে (Photo Credits: PTI)

কলকাতা, ১৫ নভেম্বর: দেশের রাজনৈতিক তাপমাত্রা যতই গরম হোক। প্রাকৃতিক তাপমাত্রা শিহরণ জাগাচ্ছে ভোরে এবং রাতে। সারা দেশেই হালকা শীত পড়ে গেছে। বাদ নেই পশ্চিমবঙ্গও (West Bengal)। রাতে ও ভোরের দিকে ভালোই ঠান্ডা অনুভব করছে আমজনতা। তবে এখনই শীতে কাঁপবে না বঙ্গবাসী। তবে কবে? কবে পড়বে জাঁকিয়ে ঠান্ডা।

সবে ঘূর্ণিঝড় বুলবুলের দাপট কমল, এবার নাকরির (Nakri) দাপটে কী হবে তাই ভাবাচ্ছে আমজনতাকে। জানা গেছে, আপাতত ধীরে ধীরে ভিয়েতনামকে (Vietnam) লক্ষ্য করে এগোচ্ছে এই ঝড়। সেখানে বৃষ্টিপাত ঘটিয়ে মায়ানমারের দক্ষিণ অংশে এসে পৌঁছাবে। তারপরেই প্রায় সমস্ত শক্তি ক্ষয় করে বঙ্গোপসাগরের ওপরে আসবে। এরপর এই ঘূর্ণিঝড় ঠিক কোনদিকে যাবে সেটা বোঝা যাচ্ছে না এখনই।

ভোরবেলা (Early Morning) হিমের পরশ। শিরশিরানি ভাব জানান দিচ্ছে শীত (Winter) আসছে। এবার সূর্যের রোদে গা সেঁকে নেওয়ার পালা। তবে শহরতলির মানুষজন বেশ ঠান্ডা অনুভব করছে। আলিপুর আবহাওয়া অফিসের (Alipore Weather Department) খবর অনুযায়ী, সকাল এবং সন্ধের পর থেকে কমছে তাপমাত্রার পারদ। আপাতত কয়েকদিন সারাদিনের দু' বেলা এমনই আরামদায়ক আবহাওয়া বজায় থাকবে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রার পারদ চড়বে। এমনকি বজায় থাকবে আর্দ্রতাজনিত (Humidity) অস্বস্তিও। তার ফলে বেলার দিকে বাড়ি থেকে বেরোলে হালকা গরম অনুভব হতে পারে। আরও পড়ুন, ৯ বছর পর প্রেসিডেন্সিতে লাল আবীর, ছাত্র সংসদে জয়ী এসএফআই

নভেম্বরের (November) মাঝামাঝি সময়ে যতটা ঠান্ডা পড়া উচিত ততটা তো পড়ছে না। ফলে শীত প্রিয় বাঙালির মন ভরছে না। অপেক্ষায় আছে জমাটি শীতের। বাতাসে নতুন একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার ফলে শীত আসতে বাধা পাচ্ছে। ঘূর্ণাবর্ত কেটে গেলেই জাঁকিয়ে শীত পড়বে। তবে কবে ঘূর্ণাবর্ত কাটবে, সে বিষয়ে এখনও কোনও খবর শোনাতে পারেনি আলিপুর আবহাওয়া অফিস।