WB To Employ 17,000 Doctors: হোম আইসোলেশনে থাকা করোনা রোগীদের জন্য ১৭০০০ ডাক্তার নিয়োগ করবে রাজ্য সরকার
চিকিৎসকের প্রতীকী ছবি (Photo Credits: Public Domain Pics | Representational Image)

কলকাতা, ৩০ অক্টোবর: হোম আইসোলেশনে (Home Isolation) থাকা করোনা রোগীদের (COVID-19 Patients) পর্যবক্ষণের জন্য ১৭ হাজার ডাক্তার (Doctors) নিয়োগ করবে রাজ্য সরকার (West Bengal Govt)। শুক্রবার জানিয়েছেন প্রশাসনের এক শীর্ষ কর্তা। অনেক সময় দেখা যাচ্ছে করোনা আক্রান্ত রোগীরা তাঁদের প্রাথমিক অবস্থার জটিলতার লক্ষণ উপেক্ষা করছেন এবং স্বাস্থ্যের অবস্থা আরও খারাপ হওয়ার পরে চিকিৎসকের পরামর্শ নেওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন। সেই কারণেই এত বিপুল সংখ্যক ডাক্তার নিয়োগের সিদ্ধান্ত সরকারের।

রাজ্যের স্বাস্থ্য বিভাগ, স্থানীয় প্রশাসক এবং কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি এবং ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের মধ্যে ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে রাজ্যে ৯৭ হাজার ৬১৩ জন করোনা আক্রান্ত হোম আইসোলেনে রয়েছেন বলে স্বাস্থ্য দপ্তরের এক কর্তা জানিয়েছেন। রাজ্য স্বাস্থ্য বিভাগের নিযুক্ত টেলি-কলারদের দ্বারা তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়। স্বাস্থ্য দপ্তরের ওই কর্তা বলেন, দেখা গেছে যে হোম আইসোলেশনে অনেক রোগী হেল্থ প্রোটোকলটিকে উপেক্ষা করছেন এবং তাঁদের অবস্থার অবনতি হওয়ার পরেই কেবল ডাক্তারের কাছে যাচ্ছেন। তাই আমরা ওই সব রোগীদের সহায়তা করার জন্য আরও চিকিৎসক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছি। আরও পড়ুন: Soumitra Chatterjee’s Health Update: এখনও সংকটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়, আজ হল না তৃতীয় ডায়ালিসিস

জানা যাচ্ছে, শনিবার থেকে স্থানীয় চিকিৎসকদের প্রশিক্ষণ শুরু করবে আইএমএ। স্থানীয় নাগরিক সংস্থাগুলি একটি তালিকা প্রস্তুত করবে এবং প্রতিটি ডাক্তারকে একজন রোগী বা একটি পরিবারকে দেখার দায়িত্ব দেবে। চিকিৎসকরা রোগীদের সাথে অবিচ্ছিন্ন যোগাযোগ রাখবেন। কোনও অবনতি ঘটলে তাঁরা স্থানীয় নাগরিক সংস্থা এবং স্বাস্থ্য দপ্তরের নজরে আনবে।