Soumitra Chatterjee’s Health Update: এখনও সংকটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়, আজ হল না তৃতীয় ডায়ালিসিস
সৌমিত্র চ্যাটার্জি (Photo Credits: Facebook)

কলকাতা, ৩০ অক্টোবর: এখনও সংকটজনক প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। শুক্রবার তাঁর তৃতীয় ডায়ালিসিস (Dialysis) করা হয়নি। আগামী কাল কয়েকটি পরীক্ষা নিরীক্ষার পর এ বিষয়ে ভাবনাচিন্তা করবেন চিকিৎসকরা। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, হিমোগ্লোবিন কম থাকায় আজ ব্লাড ট্রান্সফিউশন হচ্ছে, প্লেটলেট কম থাকলেও প্লেটলেট ট্রান্সফিউশন করা হচ্ছে না। মস্তিষ্ক এখনও সাড়া দিচ্ছে না, টানা ৯ দিন সাড়া মেলেনি। তাই সম্পূর্ণ ভেন্টিলেশন সাপোর্টে আছেন তিনি।

বেলভিউ হাসপাতালের বুলেটিন অনুযায়ী, আজ সকালে চোখ খোলার চেষ্টা করেছেন অভিনেতা। তবে সেটা কনসাসনেস থেকে নয়। গ্লাসগো কোমা স্কেল অনুযায়ী মস্তিষ্কের সাড়া দেওয়ার সূচক ১০-র কাছে। গত ২৪ ঘণ্টায় ইউরিন আউটপুট ভালো।আরও পড়ুন: BJP Leader Manish Shukla Murder Case: বিজেপি নেতা মণীশ শুক্লা খুনে লুধিয়ানা থেকে গ্রেপ্তার ৩ শার্প শ্যুটার

নতুন করে কোনও রক্তক্ষরণ হয়নি। রক্তচাপ ঠিক আছে বলেই জানাচ্ছেন চিকিৎসকরা।পাশাপাশি রক্তে ইউরিয়া ও ক্রিয়েটিনিন একটু কম ড্যালিসিসসির পর। অ্যান্টিবায়োটিক ও অন্য নানান ওষুধ ও স্টেরোয়েড চলছে। অভিনেতার অক্সিজেন স্যাটুরেশন ৯৮ শতাংশ।