Election Campaigning: 'বঙ্গ জননী' বাহিনীকে কাজে লাগিয়ে 'উঠেছে আওয়াজ বঙ্গে, মহিলারা দিদির সঙ্গে' স্লোগানে প্রচারে নামবেন মুখ্যমন্ত্রী
মমতা ব্যানার্জি (Photo Source: ANI Twitter)

কলকাতা, ৩০ নভেম্বর: একুশে নির্বাচনের (West Bengal Election) আগে মহিলা ভোট টানতে পাখির চোখ মহিলা ভোটার। তাই নজর কাড়তে মহিলা ভোটারদের জন্য এবার এল নতুন স্লোগান। 'উঠেছে আওয়াজ বঙ্গে, মহিলারা দিদির সঙ্গে'-এই স্লোগান নিয়েই মহিলাদের ও দিদিকে পথে আনতে দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূলের বঙ্গ জননী বাহিনীকে। ১২ ডিসেম্বর মাঠে নামছে তৃণমূলের বঙ্গ জননী বাহিনী। হাওড়া জেলা দিয়ে শুরু হবে বঙ্গ জননী বাহিনীর প্রথম সম্মেলন।

হুগলি, নদিয়া, দুই ২৪ পরগনায়ও হবে সভা। মহিলাদের ২০১৯ জুন মাসের শুরুতেই ‘বঙ্গ জননী’ নামে আর একটি সংগঠন তৈরি করে তৃণমূল। যার নেতৃত্বে রয়েছেন সাংসদ কাকলি ঘোষ দস্তিদারকে। তৃণমূলের দাবি, ‘বঙ্গ জননী’ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, এটি কাজ করবে সমাজের সব স্তরের মানুষের মধ্যে। গ্রামে গ্রামে ঘিরে জনসংযোগের কাজের করার জন্যই তৈরি এই কমিটি। আরও পড়ুন, করোনা সংক্রমণে রাশ টানতে কলকাতায় ফের কন্টেনমেন্ট জোন, জানুন বিস্তারিত

রাজ্যে মহিলা ভোটার সংখ্যা প্রায় ৪৯%। যার সংখ্যাটা দাঁড়ায় প্রায় ৩ কোটি ৫১ লক্ষ। ২০১৬ এবং ২০১৯-এ তৃণমূল কংগ্রেস তাদের দলে মহিলা প্রার্থী দিয়েছে ৪৫% এবং ৪১%। দলে মহিলাদের সংখ্যা ও গুরুত্ব বাড়িয়ে মহিলা ভোট টানতে সক্ষম। এবছর মহিলা ভোটে আরও নজর দিতে এই স্লোগানে নতুন প্রচার শুরু হবে।

জানা গেছে, প্রচারে বঙ্গ জননী বাহিনী, কন্যশ্রী, রূপশ্রী প্রকল্পের কথা তুলে ধরা হবে। এছাড়াও স্বাস্থ্যসাথী প্রকল্পের কথাও তুলে ধরা হবে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, স্বাস্থ্যসাথী প্রকল্পের কার্ড দেওয়া হবে পরিবারের সব থেকে বেশি বয়সী মহিলার নামে।