Saradha Chit Fund Scam: সুপ্রিম ধাক্কার পর গ্রেফতার হতে পারেন রাজীব কুমার, অপসারিত পুলিস কমিশনারের ওপর থেকে রক্ষাকবচ তুলল শীর্ষ আদালত
গ্রেফতার হতে পারেন রাজীব কুমার! | (Photo Credits: IANS)

নয়াদিল্লি, ১৭মে: সুপ্রিম কোর্টে বড় ধাক্কা খেলেন রাজীব কুমার (Rajeev Kumar)। চিটফান্ড মামলা (Chit Fund Scam)-য় কলকাতার প্রাক্তন এই পুলিস কমিশনারের ওপর এতদিন যে আইনি রক্ষাকবজ দিয়েছিল দেশের শীর্ষ আদালত, তা তুলে নেওয়া হল। শুক্রবার এই মামলার রায়ে সুপ্রিম কোর্ট (Supreme Court) রাজীব কুমারের ওপর থেকে রক্ষাকবচ তুলে নেওয়ার পর তাঁর গ্রেফতারীর সম্ভাবনা বাড়ল। শীর্ষ আদালত রক্ষাকবজ তোলায় রাজীব কুমারের গ্রেফতারির ক্ষেত্রে আর কোনও বাধা থাকছে না। তবে  রাজীব কুমারকে ৭ দিন সময় দিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী সাত দিনের মধ্যে রাজীব কুমার হাইকোর্টে গিয়ে তাঁর আগাম জামিনের আবেদন করতে পারবেন। আর সেই জামিন না পেলে রাজীবের গ্রেফতার কার্যত নিশ্চিত।

রাজীব কুমারকে সরাসরি গ্রেফতারের নির্দেশ না দিলেও সুপ্রিম কোর্ট তাঁকে হেফাজতে নিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিল। যদিও আইনজ্ঞরা বলছেন, আজকের সুপ্রিম রায়ের পর রাজীব কুমারকে গ্রেফতারের ক্ষেত্রে আর কোনও বাধা রইল না।

সারদা কেলেঙ্কারির তদন্তে রাজ্য সরকার এবং রাজ্য পুলিশ CBI-কে সহযোগিতা করছিল না বলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল CBI। রাজীব কুমারের বিরুদ্ধে সারদা মামলায় একাধিক গুরুত্বপূর্ণ নথি ও তথ্য লোপাট এবং বিকৃত করার অভিযোগ তোলে CBI। এই কারণে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হলেও রাজীব যাননি বলে অভিযোগ করে CBI। এরপর রাজীব কুমারের বাড়িতে যাওয়ার পর CBI VS কলকাতা পুলিসের দ্বৈরথের কথা সবার জানা। এরপর সুপ্রিম কোর্টের নির্দেশের পর শিলংয়ে টানা পাঁচ দিন ম্যারাথন জেরা করা হয় রাজীব কুমরাকে। সেই জেরার পর CBI সূত্রে খবর, ওই রিপোর্টে রাজীবের বিরুদ্ধে তথ্যপ্রমাণ তুলে দেওয়া হয়েছিল।