Jagdeep Dhankhar: আলোচনায় বসার অনুরোধের বিষয়ে মুখ্যমন্ত্রীর অফিস থেকে জবাব আসেনি: রাজ্যপাল জগদীপ ধনখর
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo Credits: Twitter)

কলকাতা, ৭ ডিসেম্বর: "মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee) সঙ্গে আলোচনার সব চেষ্টা জলে গেছে। কারণ, আমার অনুরোধের বিষয়ে মুখ্যমন্ত্রীর দফতর থেকে কোনও জবাব আসেনি।" আজ একথা জানিয়ে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখর (Governor Jagdeep Dhankhar)। একজন রাজ্যপালের সঙ্গে একজন মুখ্যমন্ত্রীর (Chief Minister) নিয়মিত যোগাযোগ রাখার কথা উল্লেখ করে ধনখর টুইটে লিখেছেন যতিনি এখনও মুখ্যমন্ত্রীর থেকে ইতিবাচক সাড়া পাওয়ার ব্যাপারে আশাবাদী।

টুইটে জগদীপ ধনখর লেখেন, "রাজ্যপাল হিসেবে আমি তাঁকে তাঁরই নির্বাচিত স্থান, সময়, তারিখে প্রকাশ্যে আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছিলাম। তবে সেই চেষ্টা জলে গেছে।" তিনি আরও যোগ করেন, "একজন মুখ্যমন্ত্রীর জন্য রাজ্যপালের কাছে অপ্রতিরোধ্য হওয়া উচিত নয়। তবে নিশ্চিত যে ইতিবাচক (Positive) সাড়া পাব।" আরও পড়ুন: Jagdeep Dhankhar: গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করতে চেয়ে মুখ্যমন্ত্রীকে স্থানকাল স্থির করতে বললেন রাজ্যপাল জগদীপ ধনখর

রাজ্যপাল হয়ে আসার পর থেকেই রাজ্য সরকারের সঙ্গে নানা সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল। মাঝে কালীপুজোর সময় পরিস্থিতির উন্নতি হয়। যদিও তা বেশিদিন টেকেনি। বুধবার কলকাতা বিশ্ববিদ্যালয়ে হঠাৎ করে চলে যান রাজ্যপাল জগদীপ ধনখর। তার পরের দিন আবার তিনি হাজির হয়ে যান বিধানসভা ভবনে। সেখানে তিন নম্বর গেট বন্ধ দেখে রীতিমত রেগে যান রাজ্যপাল গাড়ি থেকে নেমে হেঁটেই বিধানসভা ভবনে ঢোকেন। তারপরে বিধানসভার সামনে দাঁড়িয়েই সাংবাদিক বৈঠক করে রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ করতে থাকেন তিনি। বিধানসভা ভবনে গিয়ে তিনি অপমানিত হয়েছেন বলে অভিযোগ করেছেন। রাজ্য গণতন্ত্র বিপন্ন বলেও দাবি রাজ্যপালের। এই নিয়ে সকাল থেকেই সরগরম ছিল রাজ্যের রাজনৈতিক মহল। রাজ্যপাল এক্তিয়ার বহির্ভুত হতে কাজ করছেন বলে অভিযোগ উঠেছে শাসকদলের তরফ থেকে। জেলায় জেলায় গিয়ে তিনি বৈঠক করতে চেয়েছিলেন। এই নিয়ে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি।