Jagdeep Dhankhar: গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করতে চেয়ে মুখ্যমন্ত্রীকে স্থানকাল স্থির করতে বললেন রাজ্যপাল জগদীপ ধনখর
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo Credits: Twitter)

কলকাতা, ৬ ডিসেম্বর: গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করতে চান রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar)। আলোচনার জন্য আমন্ত্রণ (Invited) জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে (CM Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে আলোচনার জন্য উপযুক্ত দিনক্ষণ (Time) ও জায়গা (Place) জানিয়ে দিতে বলেন। আজ সকালে রাজ্যপাল বি আর আম্বেদকরের (B R Ambedkar) ৬৩-তম প্রয়াণ দিবস উপলক্ষে বিধানসভায় শ্রদ্ধার্ঘ (Tribute) জানানোর জন্য উপস্থিত হন।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের (Calcutta University) পর আজ বিধানসভাতেও (Assembly) শাসক দলের কাছে ব্রাত্য রইলেন রাজ্যপাল জগদীপ ধনখর। আজ বিধাসভার দরজা বন্ধ থাকায় অবশেষে পিছন দরজা দিয়ে প্রবেশ করতে হয় তাঁকে। রাজ্যপালকে স্বাগত জানাতে উপস্থিত হন মার্শাল ও জয়েন্ট সেক্রেটারি। বিনা নিমন্ত্রনেই এসে ঘুরে গেলেন বিধানসভা। গেট দিয়ে হেঁটে ঢুকে বিধানসভার গ্রন্থাগারের দিকে গেলেও শেষমেশ বন্ধ দরজার কথা শুনে নিরাশ হয়ে চলে আসেন মুখ্যমন্ত্রীর ঘরের দিকে। অবশেষে সংবাদমাধ্যমের কাছে তিনি জানান, গতকালেরর ঘটনায় তিনি দুঃখ (Sad) পেয়েছেন। তিনি আরও জানান রাজ্যের গণতন্ত্রের জন্যও এটি একটি দুঃখজনক দিন। আরও পড়ুন, ধর্মের রাজনীতি করতে গিয়ে 'ভুখা' দেশ, রাহুল বাজাজই উচিত কাজ করেছেন বলে দাবি মুখ্যমন্ত্রীর

তাই আর অপেক্ষা না করে সরাসরি তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে চান বলে জানান। অভিযোগ জানিয়ে রাজ্যপাল জানিয়েছেন, গত চারমাস ধরে মুখ্যমন্ত্রী সাংবিধানিক দায়িত্বপূরণ করতে অসফল হন। এমনকি বুলবুল (Bulbul) ঘূর্ণিঝড়ের ক্ষতির পরিমান থেকে যেকোনো গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে মুখ্যমন্ত্রী তাঁর সঙ্গে কোনো আলোচনা করেননি বলেও অভিযোগ করেন।