Covid-19: জেলাশাসকের নির্দেশে গোটা হাসপাতালই কোয়ারেন্টাইন
করোনাভাইরাস (Photo Credits: IANS)

হুগলি, ৩১ মার্চ: রাজ্যে করোনা (Coronavirus Outbreak) আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭। অন্যদিকে জেলাশাসকের নির্দেশে একটি গোটা হাসপাতালই আপাতত কোয়ারেন্টাইন। কারণ গত ২৮ মার্চ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হুগলির (Hooghly) একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন ৫৯ বছরের এক ব্যক্তি। করোনাভাইরাসের লক্ষণ থাকা স্বত্ত্বেও সাধারণ জ্বর বলেই তাঁকে অবহেলা করছিল হাসপাতাল কর্তৃপক্ষ। করোনা-টেস্ট সহ অন্যান্য় কিছু টেস্ট করিয়ে সাধারণ ওয়ার্ডেই রেখে দেওয়া হয়। এরপর টেস্ট রিপোর্টে করোনা পজিটিভ আসতেই হুলুস্থুলু পড়ে যায় হাসপাতালে।

ওই ব্যক্তি শেওড়াফুলির বাসিন্দা বলে জানা গিয়েছে। তাঁর শরীরে করোনা সংক্রমণ থাকা স্বত্ত্বেও কেন কর্তৃপক্ষ অবহেলা করল সেই নিয়ে উঠছে প্রশ্ন। করোনা পজিটিভ রিপোর্ট আসার পর তাঁকে পাঠিয়ে দেওয়া হয় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই গত রবিবার রাতে মৃত্যু হয় ওই ব্যক্তির। এরপরই আতঙ্কিত হয়ে পড়েন ওই বেসরকারি হাসপাতালের সকলে। কারণ ওই ব্যক্তির থেকে হাসপাতালের আরও অনেকের সংক্রমণের সম্ভাবনা রয়েছে। যার জেরে হুগলির বেসরকারি হাসপাতালটিকে আপাতত পুরো কোয়ারেন্টাইন করে দেওয়ার নির্দেশ পাঠিয়েছে জেলাশাসক। আরও পড়ুন: Coronavirus Lockdown in India: লকডাউনে অভিবাসী শ্রমিকদের খাদ্যসংকট থেকে বাঁচাতে কোমর বেঁধে নামল আর্মি ওয়াইফস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন 

আগামী ১৪ এপ্রিল পর্যন্ত ওই নার্সিংহোম থেকে কোনও চিকিৎসক, নার্স কিংবা কোনও কর্মীই বাইরে বেরোতে পারবেন না। এমনকী কোনও রোগীর ডিসচার্জও হবে না এখন। পাশাপাশি কোনও রোগীকেও এখন এই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হবে না বলে নোটিশ জারি করা হয়েছে। দেশজুড়ে মহামারীর আকার ধারণ করেছে করোনাভাইরাস। রাজ্য-কেন্দ্র প্রশাসনের তরফ থেকে এতবার সতর্ক করা স্বত্ত্বেও এহেন দায়িত্বজ্ঞানহীনতার জেরে প্রশ্নের সম্মুখীন হয়েছেন জেলাশাসক এবং হাসপাতাল কর্তৃপক্ষ।