Actor Soumitra Chatterjee Passes Away: প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়, জেনে নিন শ্রদ্ধা জানিয়ে কে কী বললেন
সৌমিত্র চট্টোপাধ্যায়

কলকাতা, ১৫ নভেম্বর: প্রয়াত হলেন বর্ষীয়াণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Actor Soumitra Chatterjee)। আজ বেলা ১২টা ১৫ মিনিট নাগাদ বেলভিউ হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। করোনা থেকে সুস্থ হলেও ক্রমেই কোমর্বিডিটির কারণে তাঁর শারীরিক অবস্থা খারাপের দিক চলে যায়। গত শুক্রবার থেকে অবস্থা একেবারেই খারাপ হতে থাকে। মস্তিষ্ক কাজ করা বন্ধ করে দেয়। চলে যায় চেতনা। সৌমিত্রবাবুকে ১০০ শতাংশ ভেন্টিলেশনে রাখা হয়েছে। সব ধরনের চেষ্টা করেও তাঁকে বাঁচানো যায়নি। তাঁর মৃত্যুতে শোকগ্রস্ত চলচ্চিত্র জগৎ।

জেনে নিন সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুকে কে কী বললেন:

পরিচালক রাজ চক্রবর্তী: বাংলা চলচ্চিত্রের জন্য বড় ক্ষতি; কিংবদন্তির মৃত্যু, শ্রী সৌমিত্র চট্টোপাধ্যায়। শান্তিতে থাকুন, আপনি চিরকাল বেঁচে থাকবেন বাংলার অন্তরে এবং পরিবারে।

পরিচালক অরিন্দম শীল: অসংখ্য স্মৃতি। তিনি চিরকাল কিংবদন্তি থাকবেন। আন্তরিক প্রার্থনা। আমরা সকলেই গর্বিত যে আমরা তাঁকে চিনি এবং তাঁর সাথে কাজ করেছি।

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন: সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুতে তাঁর পরিবারের সদস্য ও বন্ধুদের প্রতি আমার গভীর সমবেদনা। সত্যজিৎ রায়ের মাস্টারপিসের সমার্থক বাংলার অন্যতম সেরা অভিনেতা - আমরা ভারতীয় সিনেমায় অসাধারণ অবদানের মধ্য দিয়ে 'অপুকে' স্মরণ করব। তাঁর আত্মা শান্তিতে শান্তি পাক।

জিৎ গাঙ্গুলি: আমার দুঃখ প্রকাশ করার মতো কোনও শব্দ নেই ....! ভারতীয় ও আন্তর্জাতিক চলচ্চিত্র জগতের জন্য বড় ক্ষতি .... শান্তিতে বিশ্রাম করুন।

জিৎ গাঙ্গুলি: আমার দুঃখ প্রকাশ করার মতো কোনও শব্দ নেই ....! ভারতীয় ও আন্তর্জাতিক চলচ্চিত্র জগতের জন্য বড় ক্ষতি .... শান্তিতে বিশ্রাম করুন।

সৃজিত মুখোপাধ্যায়: ভালো থেকো।

স্বস্তিকা মুখোপাধ্যায়: এই বছরটা একে একে সব কেড়ে নিচ্ছে। অভিভাবক, কিংবদন্তি, ছোটবেলা, নস্টালজিয়া, সব। সব কিছু। কী নিষ্ঠুর বছরটা।

মনোজ বাজপেয়ী: বিরাট ক্ষতি। স্যর আপনার আত্মার শান্তি কামনা করি। ভারতীয় সিনেমা জগতে আপনার অবদান চিরকাল অবিস্মরণীয় হয়ে থাকবে। আর আপনি প্রজন্মের পর প্রজন্মের কাছে অনুপ্রেরণা হয়ে থাকবেন।

দেব: তুমি যেখানেই থেকো ভালো থেকো, তোমাকে খুব মিস করবো ছানা দাদু।