Asteroid Will Fly By Earth: আকারে ফুটবল মাঠের চেয়ে বড়, পৃথিবীর দিকে ধেসে আসছে গ্রহাণু
গ্রহাণু (Photo: needpix)

আবার পৃথিবীর দিকে ধেসে আসছে একটি গ্রহাণু (Asteroid)। অ্যামেরিকার মহাকাশ সংস্থা নাসা (NASA) জানিয়েছে যে ১৪ সেপ্টেম্বর পৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল একটি গ্রহাণু। ৩৮ হাজার ৬২০ কিলোমিটার প্রতি ঘন্টা (২৪,০০০ মাইল প্রতি ঘন্টা) গতিবেগে পৃথিবীর দিকে ধেয়ে আসছে গ্রহাণুটি। অ্যাসট্রয়েড ২০২০ কিউএল ২ (Asteroid 2020 QL2) নামের এই গ্রহাণুটির ব্যাস প্রায় ১২০ মিটার (৩৯৪ ফুট) পর্যন্ত হতে পারে বলে মনে করা হচ্ছে।

১৪ সেপ্টেম্বর পৃথিবীর ৬.৮ মিলিয়ন কিলোমিটার কাছাকাছি চলে আসবে। তবে পৃথিবী থেকে নিরাপদ দূরত্ব বজায় রেখেই এটি পেরিয়ে যাবে এমনটাই মনে করছেন বিজ্ঞানীরা। গ্রহাণুটি আইকনিক লন্ডন আই-র চেয়ে বড় বা ফুটবল মাঠের চেয়ে বড় হতে পারে। আরও পড়ুন: Samsung Galaxy M51 India Launch: ৭ হাজার মেগাহার্ৎজ ব্যাটারি, বাজেট-ফ্রেন্ডলি চমকে দেওয়া ফিচারের ফোন আনল সামস্যাং

নাসা জানিয়েছে গ্রহাণুটির আকার ৫৩ মিটার (১৭৪ ফুট) এবং ১২০ মিটারের মধ্যে হতে পারে, নাসা জানিয়েছে। গ্রহাণুটি বর্তমানে প্রতি সেকেন্ডে ১০.৫ কিলোমিটার (সেকেন্ডে ৬.৫২ মাইল) গতিবেগে আসছে। এর আকার বিবেচনা করে, গ্রহাণুটিকে সম্ভাব্য বিপজ্জনক বলেছে নাসা। তবে পৃথিবীতে আঘাত হানার প্রায় কোনও সম্ভাবনা নেই।