Asteroid Will Fly By Earth: আকারে মিশরের পিরামিডের চেয়ে দ্বিগুণ, পৃথিবীর দিকে ধেসে আসছে গ্রহাণু
গ্রহাণু (Photo: needpix)

করোনাভাইরা মহামারীর কবল থেকে এখনও মুক্তি পায়নি বিশ্ব। তার মধ্যেই আবার পৃথিবীর দিকে ধেসে আসছে একটি গ্রহাণু (Asteroid)। অ্যামেরিকার মহাকাশ সংস্থা নাসা (NASA) জানিয়েছে যে মিশরের গিজার গ্রেট পিরামিডের (Pyramid of Giza) চেয়ে দ্বিগুণ বড় একটি গ্রহাণু এই সপ্তাহে পৃথিবীর ঘা ঘেঁসে বেরিয়ে যাবে। 465824 (2010 এফআর) নামের গ্রহাণুটি ৬ সেপ্টেম্বর পৃথিবীর নিকটতম এলাকা দিয়ে যাবে। এই মুহূর্তে,গ্রহাণুটি আমাদের গ্রহ থেকে প্রায় ৪ মিলিয়ন মাইল দূরে রয়েছে।

নাসা জানিয়েছে, গ্রহাণুটি প্রায় ১২০-২৭০ মিটার ব্যাসের। উচ্চতা ৮৮৬ মিটার। যা অনুমান করা হয়েছে তাতে এটি প্রান্তে গিজার বিখ্যাত গ্রেট পিরামিডের চেয়ে দ্বিগুণ হতে পারে। তবে আমাদের গ্রহে আঘাত করার সম্ভাবনা অত্যন্ত কম। তবে, নাসা অদূর ভবিষ্যতে অন্য কোনও গ্রহাণুর প্রভাবের সম্ভাবনা অস্বীকার করেনি। আরও পড়ুন: Flying Car: আকাশে ওড়ানোর ফ্লাইয়িং কার বানিয়ে ফেলল জাপানের স্কাইড্রাইভ কোম্পানি, পরীক্ষামূলকভাবে সফল (দেখুন ভিডিও)

বিশাল গ্রহাণুটিকে অ্যাপোলো গ্রহাণু হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে কারণ এটি পৃথিবীর কক্ষপথ অতিক্রম করে। এটি এক দশক আগে জ্যোতির্বিজ্ঞানীরা প্রথম চিহ্নিত করেছিলেন।