David Warner: ওয়ার্নার আবেগে ভেসে সিডনির গ্যালারি থেকে মাঠে ঢুকে পড়লেন দর্শকরা
David Warner 2nd Highest Scorer Photo Credit: Twitter@cricketcomau

টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner)। শনিবার সিডনিতে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচের চতুর্থ ইনিংসে ৫৭ রানের দুরন্ত ইনিংস খেলে দলকে জিতিয়ে পাঁচদিনের ক্রিকেট ফর্ম্যাটকে বিদায় জানালেন ৩৭ বছরের ওয়ার্নার। পাক স্পিনার আজিদ খানের বলে এলবি আউট হন ওয়ার্নার। সিডনিতে পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া জিতল ৩-০। ম্যাচ শেষে ফেয়ারওয়েল টেস্টে ওয়ার্নারকে শুভেচ্ছা জানাতে সিডনির দর্শকরা গ্যালারি থেকে সোজা মাঠে ঢুকে পড়েন। সিডনির মাঠের দরজা সবার জন্য খুলে দেওয়া হয়। তৈরি হয় পুরনোকালের ছবি।

ক্রিকেট মাঠে আগে গ্যালারি থেকে মাঠে ঢুকে পড়তেন দর্শকরা। ১৯৮৩ বিশ্বকাপ ফাইনালে লর্ডসে ভারতের জয়ের পরেও দর্শকরা মাঠে ঢুকে পড়েছিলেন। কিন্তু এখন ক্রিকেটারদের নিরাপত্তার কথা মাথায় রেখে গ্যালারি থেকে মাঠে ঢোকা পুরোপুরি নিষিদ্ধ। কিন্তু ওয়ার্নার আবেগে সিডনিতে সেই নিয়ম ভাঙল।

দেখুন ছবিতে

দেখুন ভিডিয়ো

২০১১ সালে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ব্রিসবেনে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল ওয়ার্নারের। জীবনের প্রথম টেস্টে ওয়ার্নার ওপেন করতে নেমেছিলেন ফিল হিউজের সঙ্গে। যে ফিল হিউজ পরে ঘরোয়া ক্রিকেটে বাউন্সারের আঘাতে মাথায় বল লেগে মারা যান। জীবনের শেষ টেস্ট খেলতে নেমে হিউজের ছবির সামনে দাঁড়িয়ে ছলছলে চোখে দেখা যায় তাঁকে। ১১২টি টেস্টে ৮৭৮৬ রান করে ওয়ার্নারের বর্ণময় কেরিয়ার শেষ হল। টেস্টে ওয়ার্নারের সর্বোচ্চ ৩৩৩ রান। ব্যাটিং গড় ৪৪.৫৯। ২৬টি সেঞ্চুরি ও ৩৭টি হাফ সেঞ্চুরি আছে তাঁর। টেস্টে ক্রিকেটের ইতিহাসে ওপেনার হিসেবে নেমে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ডটা ওয়ার্নারের দখলেই আছে। একই টেস্টে দুটি ইনিংসেই সেঞ্চুরির নজিরটাও আছে ওয়ার্নারের। বলবিকৃতি কাণ্ডে নির্বাসিত হওয়ার লজ্জাটা বাদ দিলে ওয়ার্নারের কেরিয়ার প্রায় নিখুঁত বলা চলে।