Doordarshan: শীতঘুম কাটিয়ে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে একধাক্কায় টিআরপি বাড়ল দূরদর্শনের, ট্রোলড সোশ্যাল মিডিয়ায়
টিআরপি বাড়ল দূরদর্শনের (Photo Credits: Twitter)

সোশ্যাল মিডিয়ায় দিনরাত কিছু না কিছু নিয়ে ট্রোল হয়েই থাকে। কখনও পজিটিভ, কখনও নেগেটিভ। মিমস, ট্রোলের জামানায় বাদ পড়ল না শতাব্দী প্রাচীন টেলিভিশন চ্যানেল দূরদর্শনের। এখন প্রশ্ন, কেন? দূরদর্শন নিয়ে হঠাৎ ট্রোল হওয়ার কারণ কী? বিষয়টি হল, আজ ছিল প্রজাতন্ত্র দিবস। যে কোনও সরকারি অনুষ্ঠান শুধুমাত্র ডিডি থেকেই সম্প্রচারিত হয়। ফলে স্বাধীনতা দিবস, প্রজাতন্ত্র দিবসের মত দিনগুলিতে টিআরপি (TRP) প্রচুর বেড়ে যায়। এবার এই নিয়েই ট্রোল হতে হল দূরদর্শনকে (Doordarshan)।

আজ ৭১ তম প্রজাতন্ত্র দিবস (Republic Day) উপলক্ষে দেশের কোটি কোটি দর্শক চোখ রেখেছিল দূরদর্শনে। বেসরকারি চ্যানেল আসার পর থেকে ডিডি-র চ্যানেল দেখার ঝোঁক অনেকটাই কমে গেছে। নিজেদের প্রযুক্তির সঙ্গে এগিয়ে নিয়ে যেতে না পারার কারণে। তাই মাঝে মাঝেই শীতঘুমে চলে যায় দূরদর্শন। আজ সেই নিয়ে ইসসিএল মিডিয়ায় হল ট্রোলের বন্যা। আরও পড়ুন, রেড রোডে প্রজাতন্ত্র দিবস উদযাপনের পর মুখ্যমন্ত্রীকে ফের চায়ের নিমন্ত্রণ রাজ্যপাল জগদীপ ধনখরের

 

 

 

 

তবে এটাকে খারাপভাবে পরিবেশন একেবারেই করা হয়নি। বিষয়টি বেশ মজাদার। একটি মিমসে লেখা-"কভি কভি লাগতা হ্যায় আপুন হি ভাগওয়ান হ্যায়"। আবার কোনওটি "চাঁদ পে হ্যায় আপুন"। আবার কখনও বলছে"এহ, সরক সরক উদ্ধার" মানে এই ভাগ ভাগ। এমনই গর্বিত আজ দূরদর্শন। তবে শাহরুখ খান, অক্ষয় কুমারের মত আরও বড় বড় নাম জড়িত দূরদর্শনের সঙ্গে।