Fact Check: দেশের সমস্ত মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২ লাখ ২০ হাজার টাকা করে জমা দিচ্ছে কেন্দ্র? জানুন আসল সত্যি
(Photo: Twitter)

নতুন দিল্লি, ১৬ অক্টোবর: দেশজুড়ে করোনা (Coronavirus) সংকটের সময়কালেই একের পর এক ভুয়ো মেসেজ ঘুরছে সোশাল মিডিয়ায়। এবার ভারতীয় সেনাকে (Indian Army) নিয়ে শুরু ভুয়ো তথ্যের আদান-প্রদান। সম্প্রতি, ইউটিউবে (YouTube) প্রকাশিত একটি ভিডিয়োতে দাবি করা হচ্ছে যে কেন্দ্রীয় সরকার 'প্রধানমন্ত্রী নারী শক্তি যোজনা'-র আওতায় সমস্ত মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২ লাখ ২০ হাজার টাকা করে জমা দিচ্ছে। ভিডিয়োটি ফেসবুক, টুইটার এবং হোয়াটসঅ্যাপেও বেশ ভাইরাল হয়ে যায়। তবে সত্যতা যাচাই করে পিআইবি (PIB) জানিয়েছে, এই বার্তাটি ভুয়ো।

প্রেস ইনফরমেশন ব্যুরোর তরফে আজ জানানো হয়েছে, এই দাবিটি ভুয়ো। কেন্দ্রীয় সরকার এ জাতীয় কোনও প্রকল্প পরিচালনা করছে না। সোশাল মিডিয়ায় মিথ্যে প্রচার করা হচ্ছে। এই প্রচার ভিত্তিহীন।আরও পড়ুন: Osama Bin Laden's 'Daughter': টুইটারের 'The Dad The Daughter' ট্রেন্ডিংয়ে হিট ওসামা-বিন-লাদেনের মেয়ে, ব্যাপারটা কী?

বেশ কয়েকমাস ধরে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়ানোর প্রবণতা অধিক বেড়েছে। যারফলে বিভ্রান্ত হচ্ছে দেশবাসী। ভুয়ো খবরের ফাঁদে পরে অর্থ জলাঞ্জলি যাচ্ছে তো মিথ্যের জালে জড়িয়ে যাচ্ছে। এইসমস্ত বিভ্রান্তিকর পোস্ট থেকে দূরে থাকতে জনগণকে জানানো হচ্ছে তারা যেন কোনও ভরসাযোগ্য সূত্রের ওপর ভরসা রাখে, যাচাই করে নেয়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া যে কোনও খবরকে যাচাই করে তবেই যেন বিশ্বাস করা হয়।