Osama Bin Laden's 'Daughter': টুইটারের 'The Dad The Daughter' ট্রেন্ডিংয়ে হিট ওসামা-বিন-লাদেনের মেয়ে, ব্যাপারটা কী?
ওসামা বিন লাদেনের মেয়ের টুইট (Photo Credits: Twitter)

সোশ্যাল মিডিয়া নির্ভরতাই এখন সবথেকে বড় ট্রেন্ড। তাই ট্রেন্ডিং কিছু খুঁজতে হলে টুইটার ফলো আপনাকে করতেই হবে। প্রেম, বিয়ে লিভইন, গসিপ য়া চাইবেন সবই আপনার জন্য সুন্দর করে সাজিয়ে রেখেছে টুইটার। এই মুহূর্তে বিশ্বজুড়ে টুইটারে অন্যতম ট্রেন্ডিং স্টোরি হল, বাবা-মেয়ে। 'The Dad The Daughter'  যেখানে মেয়েরা বাবার সঙ্গে নিজেদের ছবি পোস্ট করে চলেছেন। এজন ইউজার এই ট্রেন্ডে অংশ নিয়ে নিজের ছবির সঙ্গে বাবার জায়গায় ওসামা-বিন-লাদেনের ছবিও পোস্ট করেছেন। সুতরাং এতে অবাক হওয়ার কিছু নেই যে বিশ্বের অন্যতম ভয়ঙ্কর সন্ত্রাসবাদীর ছবি যদি তাঁর মেয়ে পোস্ট করে তবে সেই পোস্ট ভাইরাল তো হবেই।

তবে কি ওই মহিলা সত্যি সত্যি লাদেনের মেয়ে? যদিও নেটিজেনদের দাবি বলছে অন্যকথা। এমনকী, তরুণীর গোপন তথ্যও ফাঁস হয়েছে। বেশ কিছুদিন ধরেই টুইটারে চলছে এই 'The Dad The Daughter' ট্রেন্ট। কেউ কেউ বাবার সঙ্গে ছবি পোস্ট করে সামান্য কৌতুক করতেও দ্বিধাবোধ করছেন না। যেমন শিল্পী ও শিল্প। এমনই সব মজা চলছে অহরহ। তেমনই মজা করতে এক টুইটার ইউজার 'The Dad The Daughter'  সেগমেন্টে নিজের সঙ্গে বাবা হিসেবে ওসামা-বিন-লাদেনের ছবি পোস্ট করে দিয়েছে। এই পোস্টে ৭৯ হাজার লাইক পড়েছে। আর রিটুইটের সংখ্যা ১০ হাজারেরও বেশি। অনেকে আবার এই পোস্টটির উপরে ভরসা করতেও শুরু করেছেন। অনেকে মনে করচেন, কী করে মেয়েটি ফের নিজে স্বাভাবিক জীবনে ফিরছে এবং সোশ্যাল মিডিয়ায় অংশও নিচ্ছে। অনেকে তো আরও একধাপ এগিয়ে ভেবে ফেলেছেন। চাইছেন, মেয়েটি তাঁর বাবাকে নিয়ে বই লিখুন। তাঁর সৌন্দর্য নিয়েও চলছে স্তুতি।

তবে এটাও সত্যি যে ওই তরুণী ওসামা-বিন-লাদেনের মেয়ে নন। এটি ছিল প্র্যাঙ্ক। অন্য এক টুইটার ইউজার ওই তরুণীর ইনস্টাগ্রাম পোস্ট শেয়ার করে তার প্রমাণও দিয়েছেন। এরপরই বেশ কয়েকজন রেগে গিয়েছেন। তরুণীর মজার বহড় দেখে। তবে বাকিরা দারুণ কৌতুক অনুভব করেছেন যে তাতে কোনও সন্দেহ নেই। স্পষ্ট কথা হল, ওই তরুণী ওসামা-বিন-লাদেনের মেয়ে নন। বরং মজা করতেই এই ট্রেন্ডে অংশ নিয়েছিলেন। ওসামা-বিন-লাদেন প্রায় ২০ জন সন্তানের জনক। তার গোটা জীবনে মোট ৫ স্ত্রীর সন্ধান মিলেছে। তবে এই সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী তরুণী নিঃসন্দেহে তাঁর মেয়ে নন।