Ram Janmabhoomi's Chief Priest On PM Modi: প্রধানমন্ত্রী মোদিকে আমন্ত্রণ নিয়ে বিতর্কে মুখ খুললেন রাম জন্মভূমির প্রধান পুরোহিত, ভিডিয়োতে শুনুন আচার্য সতেন্দ্র দাসের বক্তব্য
Photo Credits: ANI

অযোধ্যা: রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠার (Pran pratishtha) দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো নিয়ে বিতর্ক (PM Modi's Invitation controversy) তৈরি হয়েছে। বৃহস্পতিবার সকালে এবিষয়ে কটাক্ষ করেন শিব সেনা (উদ্ধব ঠাকরে গোষ্ঠী)-র সাংসদ সঞ্জয় রাউত (Shiv Sena (UBT) MP Sanjay Raut)।

তিনি বলেন, "প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানোর কোনও প্রয়োজন ছিল না। তিনি নিজেই সেখানে যেতেন। তিনি যেহুতু প্রধানমন্ত্রী তাই সেখানে তিনি যেতেনই। কেন কেউ এই ধরনের বড় অনুষ্ঠানে যাওয়া থেকে বিরত থাকবেন? রাম মন্দির তৈরি হচ্ছে তার পেছনে প্রচুর করসেবকের আত্মবলিদান রয়েছে। সমস্ত হিন্দুত্ববাদী সংগঠন ও রাজনৈতিক দলগুলি এর সঙ্গে যুক্ত ছিল। শিব সেনা, বজরঙ্গ দল এবং বিশ্ব হিন্দু পরিষদ সেখানে ছিল। এলকে আদবানি রথযাত্রা বের করেছিলেন। এই সমস্ত কারণেই রাম মন্দির তৈরি হয়েছে। সেই কারণে প্রধানমন্ত্রী সেখানে যেতে পারবেন ও পুজো দিতে পারবেন। আমার মনে হচ্ছে এটা নির্বাচনের প্রস্তুতি চলছে।"

দেখুন ভিডিয়ো:

সঞ্জয় রাউতের কটাক্ষের জবাব দিতে গিয়ে বৃহস্পতিবার দুপুরে এই বিষয়ে মুখ খুললেন রাম জন্মভূমির প্রধান পুরোহিত আচার্য সতেন্দ্র দাস (Ram Janmabhoomi's Chief Priest Acharya Satyendra Das)। এপ্রসঙ্গে বললেন, "মানুষরা তাঁদের মানসিকতা (mindset) অনুযায়ী কথা বলেন। সঞ্জয় রাউত শুধুমাত্র নির্বাচন দেখতে পাচ্ছেন। প্রাণ প্রতিষ্ঠা হল ভক্তি, ভরসা ও বিশ্বাসের বিষয়। আর সেই কারণেই প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। এর আগে ভিত্তিপ্রস্তর স্থাপন ও ভূমি পুজো (bhumi pujan) করেছেন তিনি। আর এখন মন্দির প্রায় সম্পূর্ণ তৈরি হয়ে গেছে এবং ২০২৪ সালের ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠা করা হবে। সেই কারণে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে এবং তিনি আমন্ত্রণ গ্রহণ করেছেন। এটা ত্যাগের (sacrifices) বিষয় নয়, ভক্তি (devotion) ও বিশ্বাসের (belief) বিষয়। রাজনীতি ও নির্বাচন আসবে এবং যাবে। কিন্তু, সমস্ত রাজনৈতিক দলগুলোকে বুঝতে হবে যে প্রধানমন্ত্রীর উপর ভগবান রামের (Lord Ram) আর্শীবাদ রয়েছে। আর সেই কারণেই তিনি ক্ষমতায় রয়েছেন এবং আগামী দিনেও থাকবেন। আর যারা রাস্তায় নেমে ভগবান রামের বিরোধিতা করছিল তারা আগামী দিনেও তাই করবে।"

দেখুন ভিডিয়ো: