Cracked Heel Care: প্রচণ্ড গরমেও গোড়ালি ফাটার সমস্যা দেখা দিলে সমাধান করুন এই সহজ উপায়ে

লাইফ স্টাইল Puja Mandal|
Cracked Heel Care: প্রচণ্ড গরমেও গোড়ালি ফাটার সমস্যা দেখা দিলে সমাধান করুন এই সহজ উপায়ে

প্রচণ্ড গরমে মানুষের অবস্থা রীতিমতো খারাপ হয়ে গিয়েছে। গরমের তাপে ঘর থেকে বের হওয়া বন্ধ করে দিয়েছে মানুষ। তাপের প্রভাব স্বাস্থ্যের পাশাপাশি দেখতে পাওয়া যাচ্ছে ত্বকেও। প্রচণ্ড গরমেও ঠোঁট থেকে পায়ের গোড়ালি ফাটার সমস্যা দেখা দিয়েছে প্রায় সকলেরই। তবে আজকে আমরা কথা বলব শুধু গোড়ালি ফাটার বিষয়ে। ফাটা গোড়ালি দেখতে অদ্ভুত লাগার পাশাপাশি হাঁটতেও অসুবিধা হয়। সঠিক সময়ে ফাটা গোড়ালি ঠিক না করলে সমস্যা আরও বাড়তে থাকবে, এর ফলে কখনও কখনও ফাটা অংশ থেকে রক্তপাতও হতে পারে। প্রচণ্ড গরমে গোড়ালি ফাটার সমস্যা দেখা দিলে, ঘরোয়া উপায়ে পেতে পারেন এই সমস্যা থেকে মুক্তি।

  • গোড়ালি ফাটার সমস্যা থেকে মুক্তি পাওয়ার সবচেয়ে সহজ এবং কার্যকর উপায় হল নারকেল তেল। শীতকালে শুষ্ক ত্বকের জন্য যেমন নারকেল তেল উপকারী, ঠিক তেমন গ্রীষ্মকালেও নারকেল তেল দূর করতে পারে গোড়ালি ফাটার সমস্যা। প্রতিদিন রাতে ঘুমানোর আগে ফাটা গোড়ালিতে লাগিয়ে নিতে হবে নারকেল তেল, ধীরে ধীরে ত্বক হয়ে উঠবে মসৃণ।
  • ফাটা গোড়ালির সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য ব্যবহার করা যেতে পারে মধু। মধু গোড়ালি নরম করতে সাহায্য করে। জলে মধু মিশিয়ে ২০ মিনিটের জন্য সেই জলে ডুবিয়ে রাখতে হবে পা। এরপর একটি নরম কাপড় দিয়ে পা শুকিয়ে স্ক্রাব করে নিতে হবে। কয়েকদিনের মধ্যেই দেখতে পাওয়া যাবে এর প্রভাব।
  • ফাটা গোড়ালি সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে চালের আটা। এর জন্য লাগবে দুই চামচ চালের আটা, মধু ও অ্যাপেল সাইডার ভিনেগার। এই তিনটি জিনিস মিশিয়ে সেই মিশ্রণটি দিয়ে ১৫ মিনিট গোড়ালি স্ক্রাব করার পর পা ভালো করে ধুয়ে ফেলতে হবে। ধীরে ধীরে দেখতে পাওয়া যাবে এর প্রভাব।

শহর পেট্রল ডিজেল
View all
শহর পেট্রল ডিজেল
View all
Currency Price Change
টলিউড