Arvind Kejriwal On Omicron: মৃদু উপসর্গে ঘরে থাকুন, চিকিৎসা বাড়িতেই, ওমিক্রনের বাড়বাড়ন্তে বললেন কেজরিওয়াল
Arvind Kejriwal (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২৩ ডিসেম্বর:  গোটা দেশে হু হু করে বাড়ছে ওমিক্রন (Omicron)। গোটা দেশ জুড়ে যখন করোনার নয়া প্রজাতি থাবা বসাতে শুরু করেছে, সেই সময় দিল্লি এবং মহারাষ্ট্রের পরিস্থিতি উদ্বেগজনক। দিল্লিতে এই মুহূর্তে ওমিক্রনে আক্রান্ত ৬৪ জন। একের পর এক যখন ওমিক্রনে আক্রান্তের খবর আসছে, সেই সময় তড়িঘড়ি বৈঠকে বসেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal )। পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হন কেজরি।

সাংবাদিক সম্মেলন দিল্লির মুখ্যমন্ত্রী বলেন,  ওমিক্রন পরিস্থিতির মোকাবিলা করতে স্বাস্থ্য কর্মী এবং জরুরি পরিষেবা প্রদানকারীদের সংখ্যা বাড়ানো হচ্ছে। আগামী কয়েক মাসের জন্য প্রয়োজনীয় ওষুধপত্র জোগাড় করা হচ্ছে। পাশপাশি আগামী ৩ সপ্তাহের মধ্যে ১৫টি অক্সিজেন ট্যাঙ্কার রাজধানী শহরে আনার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান কেজরিওয়াল।

আরও পড়ুন:  Mamata Banerjee: ৬ মাস অন্তর রিপোর্ট কার্ড, কাজ না করলে ব্যবস্থা, কাউন্সিলরদের কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রী বলেন, করোনা আক্রান্তদের যাঁদের মৃদু উপসর্গ, তাঁরা যেন বাড়িতে থাকেন। বাড়িতে থাকলেও নিয়ম মাফিক সেই রোগীর চিকিৎসা করা হবে। হেলথ কেয়ার মডিউল অনুযায়ী,  করোনা আক্রান্তের বাড়িতে যাবেন স্বাস্থ্যকর্মীরা। তাঁদের প্রয়োজনীয় ওষুধ, অক্সিমিটার সব সরবরাহ করা হবে বলে জানান দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi CM)। বাড়িতে থাকলেও, ওমিক্রন আক্রান্তের চিকিৎসায় যাতে কোনও ঘাটতি না পড়ে, সেদিকে নজর রাখা হবে বলে জানান দিল্লির মুখ্যমন্ত্রী।