TikTok Pro: টিকটকের বিকল্প হিসেবে বাজারে টিকটক প্রো! লুকিয়ে ব্যবহারকারীর তথ্য চুরি করছে নয়া অ্যাপ, সতর্ক করল মহারাষ্ট্র সাইবার সেল
Screenshot of message carrying download link of 'TikTok Pro' app, fake alternative to TikTok (Photo Credits: Twitter)

মুম্বই, ৯ জুলাই: টিকটকের (Tiktok Banned In India) নামে বাজারে রমরমিয়ে ডাউনলোড হচ্ছে টিকটক প্রো। নতুন এই অ্যাপ্লিকেশনটির কাজকম্মের সঙ্গে হুবুহু মিল রয়েছে টিকটকের। এই অ্যাপ সংক্রান্ত হোয়াটসঅ্যাপে আসা একটি মেসেজ আপাতত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সেই মেসেজটিতে দাবি করা হচ্ছে, আগের মত ফের টিকটকে ক্রিয়েটিভ ভিডিও বানানো যাবে। তবে এবার নতুন নামে- টিকটক প্রো (TikTok Pro)। এই মেসেজের নীচে থাকছে অ্যাপটির লিঙ্ক। স্বভাবতই মুহূর্তের মধ্যে ভাইরাল যায় এই মেসেজ এবং লিঙ্কটি। এরপরই মহারাষ্ট্র সাইবার সেলের (Maharashtra Cyber Cell)  থেকে মেসেজটি নিয়ে সতর্কতা জারি করে।

মহারাষ্ট্র সাইবার সেলের তরফে একটি বিজ্ঞপ্তি পেশ করা হয়। বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে, "টিকটকের জনপ্রিয়তাকে এখন অসদউপায়ে ব্যবহারের চেষ্টা চালাচ্ছে সাইবার দুনিয়ার অপরাধীরা। নতুন অ্যাপটির তারা নামকরণ করেছে টিকটক প্রো। টিকটকের বিকল্প অ্যাপ বলে এটিকে দাবি করা হচ্ছে। অ্যাপটি মারফত ডাউনলোডকারীর তথ্য চুরির সম্ভাবনা রয়েছে।  সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয়ে গেছে এই মেসেজ-সহ লিঙ্কটি।"

তবে এই মেসেজের ফাঁদে পড়ে অনেকেই টিকটক প্রো অ্যাপটি ডাউনলোড করেছেন। তারা সোশ্যাল মিডিয়ায় দাবি করছেন, টিকটক প্রো ফোনের ক্যামেরা এবং মাইক্রোফোন ব্যবহারের অনুমতি চাইছে। কিন্তু অ্যাপটিতে কোনও ফিচারই নেই।