Arvind Kejriwal: প্যাহলে আপ, জয়ের স্বাদ পেয়েই দিল্লিকে ‘লাভ ইউ’ বললেন অরবিন্দ কেজরিওয়াল
দিল্লিতে জিতে ধন্যবাদ জ্ঞাবনে কেজরিওয়াল(Photo Credits: AAP/Twitter)

নতুন দিল্লি, ১১ ফেব্রুয়ারি: প্রায় বিনা পয়সায় বিদ্যুৎ, মহিলাদের জন্য বিনামূল্যে বাস পরিষেবা, স্কুল, হাসাপাতাল। রাজধানীতে উন্নয়নের জোয়ার এনেছিলেন আম আদমি পার্টির প্রধান তথা অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। দিল্লি যে বেইমান নয়, তা আপ-কে জিতিয়ে ফের প্রমাণ করল। ধর্মকে সামনে রেখে ঘৃণ্য রাজনীতিতে বিশ্বাসী নয় দিল্লি, শাহিন বাগের সুতীব্র প্রতিবাদের যা মূর্চ্ছনা তাতে খান খান হয়ে প্রায় মিলিয়ে গেল বিজেপি। গত একমাস ধরে কখনও প্রবেশ ভার্মা, কখনও অনুরাগ ঠাকুর, মনোজ তিওয়ারি, গৌতম গম্ভীর, অমিত শাহ। একের পর এক হুমকি দিয়ে গিয়েছেন। দ্বিতীবার নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কেন্দ্রে ক্ষমতায় ফিরে বিজেপি ধরাকে একেবারে সরা জ্ঞান করছিল। আজকের হার বুঝিয়ে দিল, দল নয় মানুষ ঠিক করে কে তাকবে আর কে যাবে।

ফের জিতে মঙ্গলবার বিকেলে দল ও দিল্লিবাসীকে ধন্যবাদ দিতে ভোলেননি ভারতীয় রাজনীতির মাফলার ম্যান অরবিন্দ কেজরিওয়াল। বিজেপির নাম একবারও করলেন না। বললেন, উন্নয়নের পক্ষে থেকে দিল্লির মানুষ আপ-কে ফের ক্ষমতায় আসার সুযোগ করে দিয়েছে। সেজন্য ধন্যবাদ। ‘‘এই জয় মানুষের জয়। কাজে বিশ্বাস রেখে ভোট দিয়েছেন সকলে। নতুন রাজনৈতিক যুগের সূচনা করেছেন। তৃতীয় বার আম আদমি পার্টির উপর ভরসা রাখার জন্য দিল্লিবাসীকে ধন্যবাদ। যাঁরা আমাকে নিজের ছেলে বলে মনে করেন, যাঁরা আমাদের ভোট দিয়েছেন, আজকের এই জয় তাঁদের জয়। হনুমানজির আশীর্বাদ রয়েছে দিল্লিবাসীর উপরে। আগামী পাঁত বছরও সেই আশীর্বাদ থাকবে। দারুণ কাজ করে দেখিয়েছেন দিল্লিবাসী। আপনাদের খুব ভালবাসি আমি।’’  আরও পড়ুন-Punjab Shocker: অধস্তন মহিলা কর্মীর সঙ্গে যৌন সংসর্গে লিপ্ত কর্ণেল, রাজনাথ সিংকে জানালেন দুই জওয়ান

এরপর “ভারত মাতা কি জয়” ও “বন্দে মাতরম” স্লোগানের মধ্যে দিয়ে বক্তব্যে ইতি টানেন কেজরিওয়াল। এখনও পর্যন্ত ৬৩টি আসন দখলে রেখেছে আম আদমি পার্টি। সাতটিতে এগিয়ে রয়েছে বিজেপি। কংগ্রেসকে দূরবিন দিয়েও খুঁজে পাওয়া যাচ্ছে না। বুথ ফেরত সমীক্ষায় ইঙ্গিত ছিলই। সকালে ইভিএম খোলা শুরু হতেই দিকে দিকে আপের জয়জয়কার। ভরাডুবির মধ্যে বিজেপির কাছে একমাত্র সান্ত্বনা, গত বারের চেয়ে আসন বাড়ানো।