Coronavirus Cases In India: ১০ হাজারের নিচে দৈনিক সংক্রমণ, ইতিমধ্যেই সুস্থ মহারাষ্ট্রের প্রথম ওমিক্রন আক্রান্ত
Covid-19 Cases In India (Photo: File)

নতুন দিল্লি, ৯ ডিসেম্বর: ওমিক্রনের ঘায়ে অস্থির দেশ। দেশে বুধবার সারাদিনে করোনায় আক্রান্ত  (Coronavirus Cases In India)হলেন ৯ হাজার ৪১৯ জন। একদিনে করোনার বলি ১৫৯। গতকাল সারাদিনে করোনাকে হারিয়ে বাড়িতে ফিরেছেন ৮ হাজার ২৫১ জন। এই মুহূর্তে অ্য়াক্টিভ কেস ৯৪ হাজার ৭৪২। এখনও পর্যন্ত দেশে করোনাজয়ীর সংখ্যা ৩ কোটি ৪০ লাখ ৯৭ হাজার ৩৮৮। মৃত্যুমিছিলে শামিল ৪ লাখ ৭৪ হাজার ১১১ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী  এখনও পর্যন্ত টিকাকরণের আওতায় এসেছেন ১৩০.৩৯ কোটি জনতা।

করোনার দৈনিক পরিসংখ্যান

মহারাষ্ট্রের প্রথম ওমিক্রন আক্রান্ত বছর ৩৩-এর মেকানিক্যাল ইঞ্জিনিয়ারের নতুন করে কোভিড টেস্ট করা হলে সেই রিপোর্ট নেগেটিভ এসেছে। তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েচে। তবে এখনই বাইরে ঘোরাঘুরি কার যাবে না। অন্তত দিন সাতেক হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে ওই ওমিক্রনজয়ীকে।

ওমিক্রন আতঙ্কে দিশেহারা দেশ। দক্ষিণ আফ্রিকা-সহ ইউরোপের বেশ কয়েকটি দেশে হু হু করে ছড়াচ্ছে করোনার এই নয়া প্রজাতি। তবে এতকিছুর মধ্যেও ভারতীয়দের আশা হারাতে নিষেধ করেছেন কোচির কেয়ার হাসপাতালের এমি ডাক্তার পদ্মনাভ শিনয়। তিনি বলেন, "আমাদের এখানেও ওমিক্রন এসেছে। তবে অন্যান্য় দেশের মতো ভয়াবহ অবস্থা তৈরি হয়নি।  কারণ দেশের সিংহভাগ জনতা ইতিমধ্যেই করোনার কবলে পড়েছেন। টিকাপ্রাপ্ত এবং বহুবার  করোনাকে মোকাবিলা করে রোগপ্রতিরোধ শক্তি বাড়িয়েছেন। হাইব্রিড ইমিউনিটি তৈরি হয়েছে দেশবাসীর মধ্যে।"