Coronavirus Scar In India: করোনার সংক্রমণ রোধে ৩১ মার্চ পর্যন্ত খুদে পড়ুয়াদের ছুটি ঘোষণা আপ সরকারের
মাস্ক পরে স্কুলে পড়ুয়ারা (Photo Credit: PTI)

নতুন দিল্লি, ৫ মার্চ: একের পর এক করোনা আক্রান্তের সন্ধান মিলছে রাজধানীতে। বাসিন্দা থেকে প্রশাসন সবক্ষেত্রেই এনিয়ে আতঙ্ক ছড়িয়েছে। সংক্রমণ ঠেকাতে পঞ্চম শ্রেণি পর্যন্ত দিল্লির সমস্ত স্কুলের ক্লাস বন্ধ করে দেওয়া হল। বৃহস্পতিবার উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া বলেন, আগামী ৩১ মার্চ পর্যন্ত ক্লাস ফাইভ ও তার নিচের ক্লাসের পড়ুয়ারা কেউ স্কুলে আসবে না। সংক্রমণ রোধেই এই ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, দিল্লির সরকার এই ঘোষণা করছে। শুধু সরকারি নয় বেসরকারি স্কুলগুলিকেও এই নির্দেশ মানতে হবে।

মূলত খুদে পড়ুয়ারা যাতে সিওভিআইডি-১৯ দ্বারা আক্রান্ত না হয় তা সুনিশ্চিত করতেই এই সিদ্ধান্ত নেওয়া হল। করোনাভাইারাসের (Coronavirus) জেরে যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য কেন্দ্রের সঙ্গে সবসময় যোগাযোগ রাখছে দিল্লির আম আদমি পার্টির সরকার। আগামী কাল ৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সরকারি বেসরকারি সমস্ত স্কুলের ক্লাস ফাইভ ও তার থেকে ছোটদের স্কুলে আসার প্রয়োজন নেই। আরও পড়ুন-COVID-19 Scare: করোনাভাইরাস থেকে বাঁচতে ১ সপ্তাহ মুখেই হাত দেননি ডোনাল্ড ট্রাম্প?

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন বলেছেন, সবমিলিয়ে দেশে ৩০ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু মিলেছে। করোনা সংক্রমণ প্রতিরোধে কেন্দ্রীয় সরকার রাজ্যের সঙ্গে সর্বদা যোগাযোগ রাখছে। তবে তিনি ফের বলেন আতঙ্কেরও কিছু হয়নি। চার মার্চ পর্যন্ত ২৯ জনের শরীরে করোনার উপসর্গ মিলেছিল। আমি প্রতিদিন পরিস্থিতি পর্যালোচনা করছি। মন্ত্রীদের একটি দল পরিস্থিতির উপরে নজর রেখেছে। ১৭ জানুয়ারি থেকে করোনাভাইরাস এই উপমহাদেশে ভয়াবহ আকার নিলে, আমরাও পদক্ষেপ করতে শুরু করি। করোনার সংক্রমণ প্রতিরোধে যা যাকরা উচিত তানিয়ে তৈরি হচ্ছি। তখনও কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যা হু-র সতর্কবার্তা আসেনি।