COVID-19 Scare: করোনাভাইরাস থেকে বাঁচতে ১ সপ্তাহ মুখেই হাত দেননি ডোনাল্ড ট্রাম্প?
মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প(Photo Credit: getty images)

ওয়াশিংটন, ৫ মার্চ: করোনাভাইরাসের প্রকোপ দেখে নিজের মুখেই হাত দিচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প (President Donald Trump)। বিমান সংস্থার কর্মী ও প্রশাসনিক কর্তাদের নিয়ে হোয়াইট হাউসে তিনি একটি বৈঠকে বসেছিলেন। সেখানেই বোঝানো হচ্ছিল, সিওভিআইডি-১৯ তেকে মুক্তি পেতে গেলে, সবসময় স্বাস্থ্যবিধি মানতে হবে। তাহলেই ছড়াতে পারবে না করোনার মতো ভয়াবহ জীবাণু। তখনই নিজে করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে গিয়ে কী করেছেন তাঁরই ব্যাখ্যা দেন মার্কিন প্রেসিডেন্ট।

যাত্রীবাহী বিমানে কীভাবে স্বাস্থ্যবিধি মানা হয়। কীভাবে পরিচ্ছন্নতা বজায় রাখা হয় তা বিমান কর্মীরা ওই বৈঠকে ব্যাখ্যা করেন। হোয়াইটহাউসে করোনা ভাইরাস রেসপন্স কোঅর্ডিনেটর ডেবোরা ব্রিক্স তখন মনে করিয়ে দেন, একবারে সাধারণ জ্ঞান হল নিজের হাত ধুয়ে ফেলুন এবং অবশ্যই মুখে হাত দেবেন না। সেই সময় মারণ রোগের জীবাণুর হাত থেকে কীভাবে নিজেদের বাঁচাবেন তানিয়ে বেশ চিন্তায় বৈঠকে উপস্থিত কর্তাব্যক্তিরা। এমন সময় লঘু কৌতুক করে পরিবেশকে হালকা করতে চাইলেন প্রেসিডেন্ট ট্রাম্প। বললেন, করোনাভাইরাসের হামলা থেকে বাঁচতে তিনি এক সপ্তাহ ধরে নিজের মুখে হাত দিচ্ছেন না। ভীষণভাবে মুখকে মিস করছেন। কিন্তু কী আর করা যাবে, প্রাণটাকে তো বাঁচাতে হবে। আরও পড়ুন-Coronavirus Impact: করোনাভাইরাসের ফলে কমেছে চিনের দূষণ, এমনই তথ্য দিল নাসা

ইতিমধ্যেই করোনাভাইরাসের প্রভাবে মৃত্যুমিছিল তিন হাজার ছাড়িয়েছে। প্রতিদিন আক্রান্তের সংক্যা বাড়ছে। ৭০টি দেশে ছড়িয়েছে সংক্রমণ। আতঙ্কে দিশেহারা মানুষ। ভারতের বিভিন্ন প্রদেশে সংক্রমণের প্রমাণ মিলেছে। যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু-র দাবি ভারতীয়দের করোনা নিয়ে ভয় পাওয়ার কিছু নেই।