Cyclone Gulab: সাইক্লোন গুলাবের তাণ্ডবে ৩জনের প্রাণহানি, অন্ধ্রপ্রদেশে ট্রলার ডুবিতে দুই মৎস্যজীবীর মৃত্যু
Andhra Pradesh Beach. (Photo Credits: ANI)

শ্রীকাকুলাম, ২৭ সেপ্টেম্বর: সাইক্লোন গুলাব (Cyclone Gulab)-এর ল্যান্ডফলে অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) কিছু জায়গায় বিধ্বস্ত হওয়ার ছবি সামনে আসে। অন্ধ্রপ্রদেশের সান্থাগুড়ায় আছড়ে পড়েছে সাইক্লোন গুলাব। এই ঘূর্ণিঝড়ে প্রাণহানির ঘটনা সামনে এল। অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম দুজন ও ওডিশার গাঞ্জাম জেলায় একজনের মৃত্যুর খবর এল। অন্ধ্র-র শ্রীকাকুলামের কাছে বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া এক ট্রলার ডুবে যায়। এই ট্রলারে ৬জন মৎস্যজীবী ছিলেন। তাদের মধ্যে ৫ জন সরাসরি জলে পড়ে গিয়েছিলেন। সেখান থেকে ৩জন ঝঞ্ঝা সামলে ডাঙায় ফেরেন, বাকি দুজন মারা যান। আর ট্রলারে থাকা আর এক মৎস্যজীবী এখনও নিখোঁজ।

দেখুন টুইট

গতকাল, রবিবার বিকেল ৫টা নাগাদ ঘটে এই ঘটনা। যে সময় সেখানে ঘূর্ণিঝড় গুলাবের ল্যান্ডফল প্রক্রিয়া শুরু হয়েছিল। আরও পড়ুন: ঘূর্ণিঝড় গুলাব: অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী

এদিকে, ঘূর্ণিঝড় গুলাবের প্রভাবে বাংলার উপকূলবর্তী জেলাগুলিতে প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামিকাল, মঙ্গলবার থেকে ভারী বৃষ্টি হতে পারে কলকাতাতেও। সাইক্লোন গুলাব (Gulab)-এর সতর্কতায় আগামিকাল, মঙ্গলবার থেকে তিন দিন দিঘায় হোটেল বুকিং বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

আগেই জানানো হয়েছিল, ভূপৃষ্ঠে আছড়ে পড়লে, ওই ঘূর্ণিঝড়ের গতিবেগ ঘণ্টায় ৭০ থেকে ৮০ কিংবা ৯০ কিলোমিটার হতে পারে৷ ঘূর্ণিঝড় গুলাব ভূপৃষ্ঠে আছড়ে পড়লে, তার বিপর্যয় কতটা হতে পারে, সেই আশঙ্কায় করা হচ্ছে উপযুক্ত পদক্ষেপ৷ গুলাবের প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশি প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। শহরের আকাশ প্রধানত মেঘাচ্ছন্ন থাকবে। মাঝে মধ্যে কয়েক পশলা বৃষ্টি হতে পারে।