Madhya Pradesh: দাবি মেনে না নেওয়ায় মধ্যপ্রদেশের ৩,০০০ জুনিয়র চিকিৎসকের ইস্তফা
Image used for representational purpose only Photo Credits: Twitter/ Olivier Delfour

ভোপাল, ৪ জুন: কর্মবিরতিকে আইনবিরুদ্ধ বলে মধ্যপ্রদেশ হাইকোর্ট (Madhya Pradesh High Court)। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টার মধ্যে কাজে যোগদানের নির্দেশ দেওয়া হয়। যার জেরে ইস্তফাপত্র দেয় ৩,০০০ জুনিয়র চিকিৎসক। হাইকোর্ট আরও জানিয়ে দেয়, যাঁরা শুক্রবার থেকে কাজে যোগ দেবেন না, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। গত সোমবার থেকে জুনিয়র্স ডক্টরস অ্যাসোসিয়েশনের ডাক্তারেরা কর্মবিরতি পালন করছিলেন।

জুনিয়র চিকিৎসকদের দাবি ছিল, ফ্রন্টলাইন ওয়ার্কার হিসেবে চিকিৎসকরা যে কোনও সময় করোনায় সংক্রমিত হয়ে পড়তে পারেন। তাই চিকিৎসক ও তাঁদের পরিবারের সদস্যদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করুক রাজ্য সরকার ৷ পাশাপাশি স্টাইপেন্ড বাড়ানোরও দাবি করেন তাঁরা। সরকারের কাছে এই দাবিগুলিই জানিয়েছিলেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা। আরও পড়ুন, নারদা মামলায় ব্যাংকশাল কোর্টে হাজিরা দিলেন ফিরহাদ, সুব্রত, মদন ও শোভন

বৃহস্পতিবার মধ্যপ্রদেশ জুনিয়র ডক্টর'স অ্যাসোসিয়েশন-র সভাপতি ডাঃ অরবিন্দ মিনা জানান, তাঁরা হাইকোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন করবেন। মধ্যপ্রদেশ সরকার তাঁদের স্টাইপেন্ড ১৭ শতাংশ বাড়ালেও, তাঁদের দাবি ২৪ শতাংশ বাড়াতে হবে৷ ৬ মে তাঁদের সব দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি দিলেও সরকার সেইমতো কাজ করেনি৷ তাই এই কর্মবিরতি চলারই নির্দেশ দেন তিনি ৷ তাঁদের এই কর্মবিরতিকে সমর্থন করেছে কর্নাটক, তেলেঙ্গানা, বিহার, মহারাষ্ট্র-সহ আরও কিছু রাজ্য।