Javed Akhtar says Jai Siya Ram: রাম ও সীতা ভারতীয় সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ, দীপোৎসবে দাঁড়িয়ে বড় বার্তা জাভেদ আখতারের (দেখুন ভিডিও)
Raj-Thackeray-and-Javed-Akhtar Photo Credit: Youtube

ভগবান রাম ও সীতা শুধু হিন্দু দেবতাই নন। বিখ্যাত কবি, গীতিকার জাভেদ আখতার তাঁর এই ভাবনা প্রকাশ করে বলেছেন যে রাম ও সীতা ভারতীয় সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ এবং ঐতিহ্য। তিনি মুম্বাইয়ের শিবাজি পার্ক এলাকায় রাজ ঠাকরের নেতৃত্বাধীন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) পার্টি আয়োজিত দীপোৎসব অনুষ্ঠানে এই বক্তব্য রাখেন।বক্তব্য রাখতে গিয়ে জাভেদ আখতারও সকলের সঙ্গে 'জয় সিয়ারাম' এর ঘোষণাও করেন। শুধু ঘোষণায় নয়, রাম ও সীতার দেশে জন্ম নেওয়ায় ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে আমাদের গর্বিত হওয়া উচিত বলেও তাঁর অনুভূতি প্রকাশ করেন।

'রাম-সীতা আমাদের ভারতীয় সংস্কৃতির ঐতিহ্য'

জাভেদ আখতার শ্রোতাদের উদ্দেশে তার ভাব প্রকাশ করতে গিয়ে বলেন, রাম ও সীতা শুধু হিন্দু দেবতা নন। তারা আমাদের ভারতীয় সংস্কৃতির ঐতিহ্য। আমি একজন শিল্পী. একজন শিল্পী হিসেবে আমার সবসময় মনে হয় রাম ও সীতা দেশের সম্পদ। সেজন্যই আমি এখানে এসেছি। নইলে লোকে বলবে জাভেদ আখতার নাস্তিক, এখানে এলো কী করে। কিন্তু,রাজ ঠাকরে আমার বন্ধু। তিনি সদয়ভাবে আমাকে আমন্ত্রণ জানিয়েছেন। অবশ্য, রাজ ঠাকরে তার শত্রুকে আমন্ত্রণ জানালেও কীভাবে তিনি তা এড়াবেন? এমন ব্যঙ্গাত্মক মন্তব্যও করলেন তিনি।

'শ্রীরাম না বলে জয় সিয়ারাম বলা উচিত'

রামায়ণ আমাদের সাংস্কৃতিক ঐতিহ্য। সে বিষয় মানুষের আগ্রহ ও আগ্রহের বিষয়। আমি নিজের জন্য গর্বিত যে আমি রাম এবং সীতার দেশে জন্মগ্রহণ করেছি।আমরা যখন মর্যাদা পুরুষোত্তম রাম সম্পর্কে কথা বলি, স্বাভাবিকভাবেই রাম এবং সীতা উভয়ই আমার মনে আসে। তাই আজ থেকে আমাদের শুধু জয় শ্রী রাম না বলে জয় সিয়ারাম বলা উচিত, জাভেদ আখতারও প্ল্যাটফর্ম থেকে 'জয় সিয়ারাম' ঘোষণা করলেন।

দেখুন ভিডিও-