Maruti Suzuki Dominates Best Seller: এখন গাড়ি বিক্রির বাজারে মারুতি সুজুকিরই রমরমা
Maruti Suzuki S-Presso (Photo Credits: Maruti)

নতুন দিল্লি, ১৪ নভেম্বর: সারা দেশে (India) ব্যবসার বাজারে দেখা দিয়েছে মন্দা। ১১ মাসেরও বেশি সময় ধরে বিক্রি কমেছে বলে মত অর্থনৈতিক বিশেষজ্ঞদের। তবে এই মন্দার বাজারে অন্য গাড়ি সংস্থাগুলি ধুঁকলেও গাড়ি বিক্রিতে ভাঁটা পড়েনি দেশের ৩ টি সংস্থা (Company)। এই তিন সংস্থা হল মারুতি সুজুকি (Maruti Suzuki), ভক্সওয়াগেন এবং রেনল্ট।

ভারতের শীর্ষস্থানীয় গাড়ি নির্মাতা সংস্থা (Car Manufacturer) মারুতি সুজুকির বিক্রি চলতি বছরে ২.৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। দেশের ১০ টি শীর্ষস্থানীয় গাড়ি বিক্রয় সংস্থার মধ্যে ৮ নম্বর স্থানে রয়েছে মারুতি সুজুকি। মারুতি সুজুকির বেশ কিছু মডেল জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। যাদের মধ্যে রয়েছে, ডিজায়ার, সুইফ্ট, অল্টো, বলেনো, ওয়াগন আর, এস-প্রেসো, ব্রেজা এবং ইকোর মত গাড়িগুলি। আরও পড়ুন: Mercedes-Benz: ১ কোটি ১০ লক্ষ টাকায় ভারতে লঞ্চ করল মার্সিডিজ-বেঞ্জ

উল্লেখ্য, পুরনো বাতিল হয়ে যাওয়া গাড়ি নষ্ট করার জন্য নতুন 'স্ক্র্যাপেজ পলিসি' আনতে চলেছে সরকার (Government)। এর আগে প্রস্তাবিত নীতির একটি খসড়া প্রকাশ করে সাধারণ এবং স্বত্বভোগীদের মতামত চাওয়া হয়েছে। একই সঙ্গে গোটা দেশে পাঁচটি বাতিল গাড়ি নষ্টের কারখানা তৈরির কথাও ঘোষণা করেছে কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রক। পুরনো গাড়ি ভাঙা এবং তার থেকে পাওয়া যাবতীয় সামগ্রী পুনর্ব্যবহারযোগ্য করে তোলার জন্য কারখানা তৈরির কথাও ঘোষণা করেছে মারুতি সুজুকি।