Mercedes-Benz: ১ কোটি ১০ লক্ষ টাকায় ভারতে লঞ্চ করল মার্সিডিজ-বেঞ্জ
মার্সিডিজ-বেঞ্জ এল ভি-ক্লাস এলিট (Photo Credits: wikimedia)

নতুন দিল্লি, ১২ নভেম্বর: ভারতের (India) বাজারে এবার মার্সিডিজ-বেঞ্জ (Mercedes-Benz) নিয়ে এল ভি-ক্লাস এলিট (V-Class Elite)। ভারতীয় শোরুমে যার দাম (Cost) ধার্য করা হয়েছে ১ কোটি ১০ লক্ষ টাকা। এই বছরের গোঁড়ার দিকেই আন্তর্জাতিক বাজারে (International Market) এসেছে ভি-ক্লাসের নতুন আপডেটেড মডেলটি (Updated Model)।

মার্সিডিজ-বেঞ্জ ভি-ক্লাস এলিট এই গাড়িটিতে (Car) ডায়মন্ড গ্রিল এবং বাম্পার সহ রয়েছে একটি ওয়াইদার এয়ার ড্যাম। এছাড়াও রয়েছে বৃহত্তর টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, টার্টুফো ন্প্পা চামড়ার সামগ্রী, টারবাইন স্টাইলের এয়ার ভেন্টস। মার্সিডিজ-বেঞ্জ ভি-ক্লাস এলিটের বৈশিষ্ট্য (Feature) বিশেষ ধরণের সিট, বাতানুকূলতা সহ সেন্টার কনসোল, বার্মেস্টার সাউন্ড সিস্টেম, প্যানোরামিক সানরুফ, ১৭ ইঞ্চি অ্যালো চাকা, এবং বৈদ্যুতিক স্লাইডিং দরজা। রয়েছে ছয়টি এয়ারব্যাগ, অ্যাক্টিভ পার্ক অ্যাসিস্ট, ২.০ লিটার ডিজেল ইঞ্জিন সহ ৩৬০ ডিগ্রি ক্যামেরা (Camera)। আরও পড়ুন: Discount on Honda car: পড়ন্ত উৎসবের মরশুমে ৫ লাখ পর্যন্ত ছাড় দিচ্ছে হোন্ডা, তাড়াতাড়ি করুন

জার্মান মোটরগাড়ি সংস্থা (germany Motor Car Organisation) মার্সিডিজ-বেঞ্জ। ১৮৮৬ সালের জানুয়ারিতে সর্বপ্রথম বেঞ্জ পেটেন্ট মোটরওয়াগেন নামে গাড়ি তৈরি করে বাজারে আসে মার্সিডিজ বেঞ্জ।