Nithyananda Sets Up 'Reserve Bank Of Kailasa': 'রিজার্ভ ব্যাঙ্ক অফ কৈলাস' লঞ্চ করল ধর্ষণে অভিযুক্ত স্বঘোষিত 'গডম্যান' নিত্যানন্দ!
নিত্যানন্দ (File Image)

করোনাভাইরাস মহামারীর কবল থেকে এখনও মুক্ত নয় পৃথিবী। তার মধ্যেই শনিবার গণেশ চতুর্থীর উদযাপন হচ্ছে ভারতের বেশিরভাগ অঞ্চলে। দেশে করোনা মহামারীর কারণে অত্যন্ত সাধারণভাবেই পালন হচ্ছে গণেশ উৎসব। তবে হাজার হাজার কিলোমিটার দূরে ইকুয়েডরের উপকূলে অবস্থিত একটি ছোট দ্বীপে নিজেকে ঈশ্বর বলে দাবি করা ধর্ষণে অভিযুক্ত নিত্যানন্দ (Nithyananda) 'রিজার্ভ ব্যাঙ্ক অফ কৈলাস"-র (Reserve Bank Of Kailasa) উদ্বোধন করবেন।

কৈলাস নিত্যানন্দের তৈরি দেশের নাম, যেখানে তিনি স্বনিযুক্ত প্রধানমন্ত্রী। এই তথাকথিত দেশটি গত বছরের নভেম্বর থেকে অস্তিত্ব পেতে শুরু করে, যখন আদালতের শুনানিতে হাজির না হয়ে নিত্যানন্দ ভারত ছেড়ে পালিয়ে যান। কৈলাসের সঠিক অবস্থান জানা যায়নি, তবে মনে করা হয় যে এটি একটি ছোট দ্বীপ, যা নিত্যানন্দ ইকুয়েডরের উপকূলে কিনেছেন। তবে ইকুয়েডর সেই দাবিকে খারিজ করে দিয়েছে। তারা বলেছে যে নিত্যানন্দ তাদের কোনও দ্বীপ কেনেনি। আরও পড়ুন: California Fires Escalate: বিধ্বংসী আগুনে ছেয়ে গেছে উত্তর ও মধ্য ক্যালিফোর্নিয়ার বিস্তীর্ণ এলাকা, জ্বলছে কয়েক'শ বাড়িঘর; মৃত এখনও পর্যন্ত ৫

নিত্যানন্দের অফিসিয়াল ওয়েবসাইট www.kailaasa.org অনুযায়ী, নিজেদের দেশে হিন্দু ধর্ম থেকে বিতাড়িত প্রকৃত হিন্দুরা মিলে এই দেশ গড়েছেন৷ সর্বশেষ ভিডিয়ো প্রকাশ করে নিত্যানন্দ আগে বলেছেন, "আমি হিন্দু সংস্কারক নই, আমি একজন পুনরুদ্ধারকারী।" তিনি তার সর্বশেষ ভিডিওতে ঘোষণা করেছেন। কৈলাসের ওয়েবসাইটে এটিকে 'রাষ্ট্রবিহীন জাতি' হিসাবে বর্ণনা করা হয়েছে, যা নতুন অঞ্চল চায় না বরং আলোকিত মানবতার আদর্শের বৈধ প্রতিনিধি হিসাবে কূটনৈতিক স্বীকৃতি চায়।

তিন দিন আগে নিত্যানন্দ একটি ভিডিয়ো প্রকাশ করেছিলেন। যাতে তিনি 'রিজার্ভ ব্যাঙ্ক' চালু করার তারিখ ঘোষণা করেছিলেন। তিনি বলেন, "আমার একটি দুর্দান্ত ঘোষণা আছে। গণেশ চতুর্থী উপলক্ষে গণপতির অনুগ্রহে আমরা কৈলাস রিজার্ভ ব্যাঙ্ক এবং মুদ্রার (কৈলাসের) সম্পূর্ণ বিবরণ প্রকাশ করতে যাচ্ছি। এটি সব প্রস্তুত। আমি কেবল অপেক্ষা করছি শুভ দিনের জন্য। " শুধু এটিই নয়, নিত্যানন্দ দাবি করেছেন যে দেশ এবং রিজার্ভ ব্যাঙ্কের জন্য ৩০০ পৃষ্ঠার অর্থনৈতিক নীতি তৈরি করা হয়েছে। তিনি বলেছেন যে ভ্যাটিকান ব্যাঙ্কের আদলে এই ব্যাঙ্কের কাঠামো হবে।