এনআইএ তাঁকে সন্ত্রাসবাদী আখ্যা দিচ্ছে যথাযথ নথি দিয়ে তা প্রমাণ করুক, ভিডিও বার্তায় ক্ষোভ উগরে দিলেন জাকির নায়েক
জাকির নায়েক(Photo Credit: ANI)

কুয়ালালামপুর ও নতুন দিল্লি, ১৬ অক্টোবর: দিন দুয়েক আগেই এনআইএ আইজি অলোক মিত্তল অভিযোগ করেন, বিতর্কিত ইসলাম ধর্ম প্রচারক জাকির নায়েকের ভিডিও বার্তা থেকেই অনুপ্রাণীত হয়ে ভারতীয় যুবকদের একাংশ আইসিসে যোগ দিচ্ছে। এদিন কুয়ালালামপুর থেকে সেই বার্তার জবাব দিলেন জাকির নায়েক। কোনওরকম তথ্য প্রমাণ ছাড়া এনআইএ তাঁর বিরুদ্ধে এত বড় অভিযোগ এনেছে। রীতিমতো ক্ষোভের সঙ্গে জাকির নায়েক বলেন, গত তিনবছরে চেষ্টা করেও আমাকে সন্ত্রাসবাদী প্রমাণ করতে পারেনি এনআইএ। তবে আমার সঙ্গে সন্ত্রাসের যোগ রয়েছে বলে প্রকশ্যে বার্তা দিয়েছে, এটা দুর্ভাগ্যের।

উল্লেখ্য, রতে এখনও পর্যন্ত যে কয়েকজন লোক আইসিস (ISIS) সন্দেহে গ্রেপ্তার হয়েছে, যাদের সঙ্গে আইসিস লিংক খুঁজে পাওয়া গিয়েছে। তারা কখনও না কখনও কট্টরপন্থী ইসলাম প্রচারক জাকির নায়েকের মৌলবাদী ভিডিও দ্বারা অনুপ্রাণীত হয়েছে। সোমবার সন্ত্রাস বিরোধী দলের এক কনফারেন্সে যোগ দিয়ে একথাই বললেন এনআইএ-র আইজি অলোক মিত্তল (NIA IG Alok Mittal)। এরকমই তিনটে কেসে দেখা গিয়েছে ধৃতরা জাহরান হাসিমের ভিডিও বার্তায় অনুপ্রাণীত হয়ে আইসিসে যোগদানের জন্য উদগ্রীব হয়েছে। বলা বাহুল্য, এই জাহরান হাসিম শ্রীলঙ্কার সিরিয়াল ব্লাস্টের মাস্টার মাইন্ড। মিত্তল বলেন, অভিযুক্তরা জেরায় স্বীকার করে নিয়েছে যে জাকির নায়েকের ভিডিও বার্তায় অনুপ্রাণীত হয়েই আইসিসে যোগ দিয়েছে। এই স্বীকারোক্তির পরেই জাকির নায়েক (Zakir Naik) ও তার সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের বিরুদ্ধে কেস ফাইল করেছে এনআইএ। একইভাবে তামিলনাড়ু ও কেরালার তিনটি কেসে দেখা গিয়েছে, ধৃতরা শ্রীলঙ্কার সিরিয়াল ব্লাস্টার জাহরান হাসিমের শিষ্য। আরওপড়ুন-আইসিস যোগে ধৃতরা জাকির নায়েকের ভিডিও বার্তাতে অনুপ্রাণীত, বলল এনআইএ

এদিকে গত তিনবছর ধরে মালয়েশিয়ায় বসবাস করছেন জাকির নায়েক। কেন্দ্রীয় সরকার তাঁর সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে বেআইনি ঘোষণা করার পরেই তিনি দেশ ছাড়েন। বিদ্বেষমূলক বার্তালাপ থেকে শুরু করে সন্ত্রাসবাদকে পোষণ মূলক কাজকর্ম ও মুসলিম সম্প্রদায়ের মধ্যে বিদ্বেষ মূলক বার্তা ছড়ানোর অভিযোগে তাঁর বিরুদ্ধে ২০১৭ সালে মামলা দায়ের করে এনআইএ।