মোদির মাথায় ছাতা ধরে, বেনজির বন্ধুত্বের বার্তা দিলেন কিরঘিজস্থানের প্রেসিডেন্ট
ছাতা ধরে সৌজন্যের নজির (hoto Credits: Twitter, @PBNS_India)

দিল্লি, ১৫জু, ২০১৯: এসসিও সামিটে(SCO Summit) যোগ দেওয়ার গুরুত্বটা প্রকাশ্যে এলো এতোদিনে। যে কাজ নিরাপত্তারক্ষীর করার কথা, সেকাজ নিজেই করে বন্ধুত্বের অন্য মাত্রা যোগ করলেন কিরঘিজস্থানের (Kirgyzstan)প্রেসিডেন্ট সুরনবে জিনবেকভ। ভারতের প্রধানমন্ত্রীকে আপ্যায়ণ করতে গিয়ে নিজেই তাঁর মাথায় ছাতা ধরেন। এই কাজ নিরাপত্তা রক্ষীরই করার কথা। রাষ্ট্রপ্রধানের এই সৌজন্যে মুগ্ধ প্রধানমন্ত্রীও।

যদিও সুরনবে জিনবেকভ প্রথম নন। এর আগে শ্রীলঙ্কার (Sri Lanka)প্রেসিডেন্টও একই কাজ করেছিলেন। এসসিও সামিটে যোগ দিতে যাওয়ার আগে শ্রীলঙ্কা সফরে গিয়েছিলেন মোদি। সেখানে তাঁকে সাদর অভ্যর্থনা জানান প্রেসিডেন্ট মৈত্রিপলা সিরিসেনা। কলম্বোয় একটি অনুষ্ঠানে মোদির মাথায় ছাতা ধরতে দেখা গিয়েছিল সিরিসেনাকে। প্রসারভারতী সে ছবি টুইটও করেছিল। সিরিসেনার এই সৌজন্য ছুঁয়ে গিয়েছিল মোদীর হৃদয়।আরও পড়ুন, ডাক্তাররা আক্রান্ত হলে নিতে হবে কড়া ব্যবস্থা, রাজ্য গুলিকে নির্দেশিকা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের

কিরঘিজস্থানে এই একই ঘটনা মনে করিয়ে দিয়েছে দুই দেশের রাষ্ট্রপ্রধানের আতিথেয়তার আন্তরিকতাকে। এতে আরও সুদৃঢ় হয়েছে দ্বিপাক্ষিক সম্পর্ক।