Israel-Hamas War: গাজার পর লেবাননে হেজবুল্লা জঙ্গি ঘাঁটিতে হামলা ইজরায়েলি সেনার
Photo Credits: ANI

গাজার পাশাপাশি এবার হেজবুল্লা জঙ্গিদের ঘাঁটিতে হামলা শুরু করল ইজরায়েল। লেবাননে হেজবুল্লা জঙ্গিদের যে ঘাঁটি রয়েছে, সেখানে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে খবর। অন্যদিকে হেজবুল্লার পালটা দাবি, ইজরায়েলের ড্রোনকে গুলি করে নামানো হয়েছে। হেজবুল্লা জঙ্গিদের খোঁজ ইজরায়েল যে ড্রোন পাঠায়, তার খোঁজ  পেয়ে লেবাননের এই জঙ্গি গোষ্ঠীর তরফে গুলি চালানো হয়। এরপর ড্রোনটিকে নামানো হয় বলে দাবি।

এদিকে ৭ অক্টোবরের পর থেকে ইজরায়েল যেভাবে হামাস নিধনে গাজায় হামলা শুরু করেছে, তার জেরে ৮০০৫ জনের মৃত্যু হয়েছে বলে খবর। যার মধ্যে ৩,৩২৪ শিশু রয়েছে বলে জানানো হয় গাজার স্বাস্থ্য মন্ত্রকের তরফে। রবিবার থেকে গাজায় ইজরায়েলের সেনা বাহিনী প্রবেশ করতে শুরু করেছে। হামাস নিধনে কয়েকশ যুদ্ধের ট্যাঙ্ক নিয়ে গাজায় প্রবেশ করে আইডিএফ। যে ছবি প্রকাশ্যে আসতেই আমেরিকার তরফে কথা বলা হয় ইজরায়েলের তরফে।

আরও পড়ুন: Israel-Hamas War: হামাসের সঙ্গে সাধারণ মানুষের পার্থক্য বুঝুন, গাজায় জঙ্গি নিধনে ইজরায়েলের কাছে আবেদন আমেরিকার

হামাস নিধনের কোপে পড়ে গাজায় সাধারণ মানুষের উপর যাতে মৃত্যুর কালো ছায়া নেমে না আসে, সে বিষয়ে বেঞ্জামিন নেতানিয়াহুকে সতর্ক থাকার পরামর্শ দেন জো বাইডেন।