BBC Journalist Arrest At Shanghai Protest: সাংহাই বিক্ষোভে পুলিশি নিগ্রহের স্বীকার এক সাংবাদিক, ঘটনার নিন্দায় দেশবাসী
BBC Journalist Arrest At Shanghai Protest (Photo Credit: BBC)

সাংহাই, ২৮ নভেম্বরঃ আবারও চিনে (China) মাথাচাড়া দিচ্ছে করোনা (Covid 19) ভাইরাস। সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সে দেশে আরও কড়াকড়ি হয়েছে কোভিড বিধি। প্রশাসনের কড়া কোভিড নীতির প্রতীবাদে বিক্ষোভে নেমেছে আমজনতা। কোভিড বিধি (Covid Restrictions) শিথিল করার দাবিতে শনিবার রাত থেকে চিনের বিভিন্ন শহরে চলছে প্রতীবাদ। সাংহাই (Shanghai) হল চিনের সেই শহর গুলোর মধ্যে একটি যেখানে সরকারের কঠোর কোভিড নীতির প্রতীবাদ চলছে। চিনের প্রশাসন বিরোধী এই প্রতীবাদ প্রতিটা সংবাদ মাধ্যমের শিরোনামে ঘোরাফেরা করছে। বিক্ষোভ ক্যামেরাবন্দি করতে ঘটনাস্থলে পৌঁছেছে বহু সাংবাদিক। তবে রবিবার এক মর্মান্তিক ঘটনার দেখা গেল সাংহাইতে (BBC Journalist Arrest At Shanghai Protest)। যাত্রীকে একা পেয়ে গাড়ির মধ্যেই হস্তমৈথুন, গ্রেফতার চালক

প্রতিবাদী বিক্ষোভ কভার করতে আসা এক সাংবাদিককে পুলিশি নিগ্রহের শিকার হতে হল। একদল চিনা পুলিশ মিলে ওই সাংবাদিককে টেনে হিঁচড়ে ধরে নিয়ে যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়ে পড়ে চিনা পুলিশের নিগ্রহের দৃশ্য।

দেখুনঃ 

জানা গিয়েছে ওই সাংবাদিক বিবিসি-র রিপোর্টার (BBC Journalist)। সংস্থার মুখপাত্রের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, তাদের ওই সাংবাদিকের নাম এড লরেন্স। সাংহাইয়ের বিক্ষোভ কভার করতে যাওয়ায় চিনা পুলিশের নিগ্রহের শিকার হতে হয়েছে তাকে। একজন স্বীকৃত সাংবাদিককে এইভাবে পুলিশের মারধর লাথির ঘটনা অত্যন্ত নিন্দনীয়। এমনকি হাতকড়া পরিয়ে গ্রেফতারও হয় ওই বিবিসি সাংবাদিককে (BBC Journalist Arrest At Shanghai Protest)।

তবে বিবিসি-র সাংবাদিককে গ্রফতারের প্রসঙ্গে উলটো কথা বলছেন চিনা প্রশাসন। সেদেশের কর্মকর্তাদের দাবি, সাংবাদিকের ভালোর জন্যেই তাকে গ্রেফতার করা হয়েছিল। বিক্ষোভে জড়ো হওয়া মানুষের ছোঁয়ায় যাতে তিনি কোভিড সংক্রমিত না হন সেই কারনেই নাকি সাংবাদিককে গ্রেফতার করা হয়েছিল। গ্রেফতারের কয়েক ঘণ্টার মধ্যে ছেড়ে দেওয়া হয় তাকে।